reporterঅনলাইন ডেস্ক
  ১১ অক্টোবর, ২০২১

ডিসি’র দায়িত্ব পালন করলেন কিশোরী আফিয়া

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে বগুড়ায় প্রতীকী জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেছেন ১৫ বছর বয়সী আফিয়া ইবনাত। 

সোমবার (১২ অক্টোবর) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বগুড়া জেলা প্রশাসকের অফিস কক্ষে জেলা প্রশাসকের চেয়ারে বসে প্রতীকী দায়িত্ব পালন করে সে।  

ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ) উচ্চপদস্থ দায়িত্বশীলদের কর্তব্য জানা, আগ্রহ তৈরি ও অনুপ্রাণিত করার লক্ষ্যে শিশুদের জন্য এই প্রতীকী দায়িত্ব পালনের আয়োজন করে।   

ডিসির প্রতীকী দায়িত্ব পালনের প্রতিক্রিয়ায় আফিয়া ইবনাত বলেন, প্রতীকী জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন আমার কাছে স্বপ্নের মত, এতে আমার আত্মবিশ্বাস বেড়েছে। নেতৃত্ব দেওয়ার গুণ বিকশিত হওয়ার অনুপ্রেরণা লাভ করেছেন বলেও জানান ইবনাত।

সংশ্লিষ্টরা জানান, বগুড়া জেলা প্রশাসক উক্ত সময়ে প্রতীকী জেলা প্রশাসকের দায়িত্ব সম্পর্কে ধারণা দেন। প্রতীকী ডিসি আফিয়া ইবনাত প্রায় এক ঘন্টা ডিসির কার্যালয়ে অবস্থান করেন এবং অফিসের বিভিন্ন অফিসিয়াল কার্যক্রম পর্যবেক্ষণ করেন। 

এ বিষয়ে বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক বলেন, প্রতীকী ডিসি হিসেবে দায়িত্ব পালন অনুপ্রাণিত হওয়ার বিষয়। 

মেয়েদের সমাজের উচ্চপদস্থ বিভিন্ন পদের দায়িত্ব প্রদানের মাধ্যমে তাদের অবস্থান, নেতৃত্ব, সিদ্ধান্ত ও সাফল্য তুলে ধরতে পারে এই আত্মবিশ্বাস তৈরির সুযোগ করে দেওয়ার লক্ষ্যেই বগুড়ায় এই ক্যাম্পেইনের আয়োজন করে ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ)।

এনসিটিএফ বগুড়ার জেলা ভলেন্টিয়ার সম্ভু রায় এবং পারমিতা ভট্টাচার্য স্বর্ণার সার্বিক ব্যবস্থাপনায় এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উজ্জল কুমার, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার আশরাফুর রহমান, এনসিটিএফ বগুড়ার উপদেষ্টা প্রদীপ ভট্টাচার্য শংকর।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলা প্রশাসক,বগুড়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close