reporterঅনলাইন ডেস্ক
  ১৩ সেপ্টেম্বর, ২০২১

সিলেটে এটিএম বুথ ভেঙে টাকা লুট

ছবি : সংগৃহীত

সিলেটে ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংকের (ইউসিবি) এটিএম বুথ ভেঙে ডাকাতি করেছে চার সদস্যের ডাকাত দল। সিসি ক্যামেরার ফুটেজ দেখে প্রাথমিকভাবে এমনটি নিশ্চিত হতে পেরেছে পুলিশ।

পুলিশ বলছে, ডাকাতদের গ্রেপ্তার করতে অভিযান শুরু করা হয়েছে। বুথ থেকে পিনকোড জালিয়াতি করে টাকা উত্তোলন কিংবা হ্যাকিংয়ের ঘটনা আগেও ঘটেছে। কিন্তু বুথ ভেঙে ডাকাতির ঘটনা এটাই প্রথম।

রবিবার ভোরে সিলেটের ওসমানীনগর উপজেলার শেরপুর পশ্চিম বাজারের ইউনুছ ম্যানশনের নিচতলায় ইউসিবি’র এটিএম বুথে ডাকাতির ঘটনা ঘটে। বুথ থেকে ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা লুট করে নেয় ডাকাতরা।  

সেই খবর পেয়ে পুলিশ ও ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এছাড়া ওসমানীনগর থানার পুলিশ, সিআইডি, ডিবি পুলিশ, পিবিআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ঘটনায় রবিবার ইউসিবি ব্যাংকের শেরপুর শাখা ব্যবস্থাপক সৈয়দ আশরাফুল আমিন বাদী হয়ে অজ্ঞাত চার দুষ্কৃতিকারীকে আসামি করে মামলা করেন।

এ বিষয়ে ইউসিবি ব্যাংকের সিলেটের রিজিওনাল হেড আমিনুল হক চৌধুরী বলেন, সিলেট বিভাগে ব্যাংকের ১৫টি শাখা রয়েছে। নগরে ৭টি ছাড়াও সিলেট জেলার ১১টি শাখা রয়েছে। এর মধ্যে বিয়ানীবাজার, গোয়ালাবাজার, শেরপুর ও বিশ্বনাথে শাখা রয়েছে। আর ডাকাতি সংঘঠিত হওয়া বুথসহ বিভাগে বুথ আছে ২১টি। বুথ ডাকাতির ঘটনাটি আইন-শৃঙ্খলা বাহিনী দেখছে। পরবর্তীতে বুথের নিরাপত্তায় কী ধরনের পদক্ষেপ নেওয়া হবে, তা প্রস্তাবনায় আসতে পারে, তবে পুলিশি তদন্তের পর।

এ বিষয়ে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফর রহমান বলেন, দেশে এটিএম বুথ ভেঙে ডাকাতির ঘটনা সম্ভবত এটাই প্রথম। ডাকাতদের ধরতে সাঁড়াশি অভিযান চলছে। বুথের আশপাশ ও বাজার এলাকার সবগুলো সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হচ্ছে।     

তিনি বলেন, মুখোশধারী চারজন লোক এটিএম বুথে প্রবেশ করে। তারা নিরপত্তাকর্মীকে জিম্মি করে বুথের টাকা লুট করে নিয়ে যায়।

সিসি ক্যামেরার ফুটেজের বরাত দিয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, ডাকাতদের তিনজনের মাথায় লাল কাপড় বাঁধা ও একজনের মাথায় ক্যাপ ছিল। সবার মুখই মাস্ক দিয়ে ঢাকা ছিল।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিলেট,এটিএম বুথ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close