খাদেমুল ইসলাম, মাদারগঞ্জ (জামালপুর)

  ১২ সেপ্টেম্বর, ২০২১

জীবিত থেকেও মৃত মোখলেছ, পাচ্ছেনা নাগরিক সুবিধা

জামালপুরের মাদারগঞ্জে জীবিত থেকেও ভোটার তালিকায় মৃত আছেন মো. মোখলেছ। ভোটার তালিকায় মৃত দেখানোর ফলে ওই ব্যক্তি সরকারি বিভিন্ন সুযোগ, ব্যাংকঋণ, করোনার টিকাসহ অন্যান্য নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।

এদিকে ২০১৭ সালে ভোটার তালিকা হালনাগাদে মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহের সময় এমন হতে পারে বলছেন নির্বাচন কর্মকর্তা।

জানা গেছে, ভোটার তালিকায় মৃত মো. মোখলেছ মাদারগঞ্জ পৌরসভার চরগাবেরগ্রাম এলাকার মৃত মুনছুর প্রামানিকের ছেলে। পেশায় তিনি রাজমিস্ত্রী। জন্ম : ২ মার্চ ১৯৮২ সালে। এনআইডি নং : ৩৯২৫৮০১৩১৭৮০২।

এদিকে নিজেকে জীবিত প্রমাণ করতে, দপ্তরে দপ্তরে ধর্ণা দিচ্ছেন মোখলেছ। সম্প্রতি করোনা টিকার নিবন্ধন করতে গেলে তা নেয়নি কম্পিউটার সিস্টেম। পরে নির্বাচন কমিশনে গিয়ে জানতে পারেন, মৃত দেখিয়ে ৫ বছর আগে সার্ভার থেকে মুছে দেয়া হয়েছে তার নাম।

মো. মোখলেছ বলেন, আমি জানতাম না ভোটার তালিকা থেকে আমার নাম কাটা হয়েছে। করোনার টিকা নিবন্ধনের জন্য অনলাইলে আবেদন চেষ্টা করি। কিন্তু বারবার চেষ্টা করেও দেখা যায়, অনলাইনে আবেদন নিচ্ছে না। পরে নির্বাচন অফিসে গিয়ে জানতে পারি, ভোটার তালিকা থেকে আমার নাম কাটা হয়েছে।

তিনি বলেন, আমি এখনো জীবিত আছি। তবু ভোটার তালিকায় মৃত দেখানো হয়েছে। ভোটার তালিকায় মৃত থাকায় মিলছে না সরকারি কোন সুযোগ-সুবিধা। পাচ্ছি না করোনা টিকাসহ অন্যান্য সুবিধা। নির্বাচন অফিসে ভোটার তালিকায় জীবিত হতে আবেদন দিয়েছি। জানি না এমন সমস্যার সমাধান মিলবে কবে?

উপজেলা নির্বাচন কর্মকর্তা জামান হোসেন চৌধুরী জানান, এ ব্যাপারে একটি লিখিত আবেদন পেয়েছি। নতুন করে ভোটার তালিকায় অন্তর্ভুক্তির জন্য আবেদন পাঠানো হয়েছে। দ্রুত সময়ের মধ্যেই এ সমস্যার সমাধান হবে বলে আশা করেন তিনি।

পিডিএসও/এসএমএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাদারগঞ্জ,জামালপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close