রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি

  ১০ সেপ্টেম্বর, ২০২১

রাঙ্গাবালীতে প্রাথমিকের ১৬ টি ভবন করেছে এলজিইডি

প্রাথমিক বিদ্যালয়ে শিশুর শতভাগ ভর্তি নিশ্চিত করা, শিশুর মানসিক বিকাশ, শিক্ষায় প্রবেশাধিকার, উচ্চ শিক্ষা এবং শিশু বান্ধব শিক্ষা গ্রহণের পরিবেশ নিশ্চিতসহ শিক্ষার মান বৃদ্ধি করতে দুই প্রকল্পের মাধমে পটুয়াখালীর রাঙ্গাবালীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৬ টি দৃষ্টিনন্দন ভবন নির্মাণ করা হয়েছে।

উপজেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) সূত্রে জানা যায়, চাহিদা ভিত্তিক জাতীয়করণ সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন (NBIDGPS) প্রকল্পের আওতায় ৫ টি এবং চাহিদা ভিত্তিক নতুন জাতীয়করণ সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন (NBIDGPS) প্রকল্পের আওতায় ১১ টি দৃষ্টিনন্দন ভবন ১৮৮৭.৯১৩ লক্ষ টাকা ব্যয়ে নির্মান করা হয়েছে।

উপজেলার এ ১৬ টি প্রাথমিক বিদ্যালয়ের নতুন দৃষ্টিনন্দন ভবন নির্মাণ করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। দৃষ্টিনন্দন এ ভবনগুলোর মধ্যে রয়েছে শিশুদের জন্য নিরাপদ পানির ব্যবস্থা, চিলড্রেন্স প্লে কর্ণার, দেয়াল সাজসজ্জাকরণসহ নানা উপকরণ।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) রাঙ্গাবালী উপজেলা প্রকৌশলী মিজানুল কবির বলেন, উন্নত পরিবেশে শিক্ষাদানের বিষয় বিবেচনায় রেখে বিদ্যালয়ের ভবন আধুনিক ডিজাইনে দৃষ্টিনন্দন করে নির্মাণ করা হয়েছে। দৃষ্টিনন্দন নতুন ভবন নির্মাণের ফলে শিশুরা বিদ্যালয়মুখী হবে। প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষার্থীদের উপস্থিত হারও বৃদ্ধি পাবে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাঙ্গাবালী,পটুয়াখালী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close