reporterঅনলাইন ডেস্ক
  ১২ এপ্রিল, ২০২১

সাভারে জুতার কারখানায় আগুন

ফাইল ছবি

রাজধানীর পার্শ্বর্তী সাভারের আশুলিয়ায় একটি জুতার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এদিকে, ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ১ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

সোমবার বিকেল সাড়ে ৪ টার দিকে আশুলিয়ার বাইপাইল এলাকার গোল্ডেন ইউনিয়ন লেদার লিমিটেড নামে জুতার কারখানার তৃতীয় ও চতুর্থ তলায় এ ঘটনা ঘটে। এতে আহত কারখানার তিন শ্রমিককে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

কারখানাটির ব্যবস্থাপক গাজী আরিফ হাসান বলেন, সাফলিং মেশিনে সৃষ্ট স্পার্ক থেকে আগুনের ফুলকি ডাস্টের সংস্পর্শে আসলে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে আগুন তৃতীয় তলা থেকে চতুর্থ তলায় ছড়িয়ে পড়ে। তবে এতে তিন শ্রমিক সামান্য আহত হলে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। অগ্নিকাণ্ডে তাদের প্রায় ২০লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, তাদের চারটি ও সাভার ফায়ার সার্ভিসের একটি সহ মোট পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। কিন্তু কারখানার ভিতরে কেমিকেল জাতীয় জুতার সলিউশন আঠা ও রাবার থাকায় আগুন দ্রুত উভয় তলায় ছড়িয়ে পড়ে। এছাড়া পানির সোর্স না থাকায় আগুন নেভাতে তাদের বেগ পেতে হয়। পরে বিকেল ৫টার দিকে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন তারা।

তিনি আরও বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় কারখানাটির তিন শ্রমিক সামান্য আহত হয়েছেন বলে আমরা জানতে পেরেছি। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি। এছাড়া অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কারখানা,আগুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close