চট্টগ্রাম ব্যুরো

  ২৩ জানুয়ারি, ২০২১

চসিক নির্বাচন : ৩৭ প্রতিশ্রুতি আ.লীগের ইশতেহারে

জলাবদ্ধতা নিরসনকে প্রাধান্য দিয়ে নির্বাচনি ইশতেহার ঘোষণা করছেন চট্টগ্রাম সিটি করপোরেশন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, অঙ্গীকারের স্বপ্নের কাচ্চি বিরিয়ানি নয়, নগরীর বিপুল জনগোষ্ঠীকে ন্যূনতম সেবা দিতে পারাটাই আসল যোগ্যতা।

শনিবার বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে তিনি ইশতেহার ঘোষণা করেন।

৩৭টি প্রতিশ্রুতি তুলে ধরেন তিনি। রেজাউল করিম চৌধুরী বলেন, আপনারা জানেন নগরীর সবচেয়ে পুরোনো ও বড় সংকট জলাবদ্ধতা তথা জলজট। মেঘ দেখলেই আমাদের গলা শুকিয়ে যায়। কাটে নির্ঘুম রাত। নগরে জলাবদ্ধতা ও জোয়ারের পানি প্রবেশ রোধে জননেত্রী  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ হাজার কোটি টাকার বেশি বরাদ্দ দিয়েছেন। সিডিএ, ওয়াসা, সিটি করপোরেশনসহ কিছু সেবা সংস্থা এই মহাপরিকল্পনা বাস্তবায়ন করছে। ওয়াসায় যুক্ত হয়েছে পয়ঃনিষ্কাশন প্রকল্প। এসব মহাপ্রকল্প ঠিকভাবে বাস্তবায়নে অবশ্যই সর্বোচ্চ মনোযোগ থাকবে।

হোল্ডিং ট্যাক্স নিয়ে তিনি বলেন, ‘নগরের পরিষ্কার-পরিচ্ছন্নতা, সড়ক বাতিসহ সব ধরনের নাগরিক সুবিধা দেওয়া সিটি করপোরেশনের প্রধান কাজ। আধুনিক চাহিদা ও বাস্তবায়ন সিটি করপোরেশনকে আরও অনেক নাগরিক সেবার দায় টানতে হবে। সেবা খাতে আয়ের বড় উৎস হোল্ডিং ট্যাক্স বা গৃহকর। গৃহকর নিয়ে নানা সময়ে বিতর্ক তৈরি হয়। আবার শত শত কোটি টাকা হোল্ডিং ট্যাক্স বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছে বকেয়া পড়ে আছে। বিতর্ক অবসানে ডিজিটাল গৃহশুমারি করে বাড়িওয়ালা ভাড়াটিয়া যাতে কেউ ক্ষতিগ্রস্ত না হন। ওভাবে যৌক্তিক হারে গৃহকর নির্ধারণ করা হবে। নাগরিক সেবা চালু রাখতে করদাতাদের স্বচ্ছতা, দায়বদ্ধতাও পূর্বশর্ত। কর বিভাগে সর্বোচ্চ নজরদারি ও স্বচ্ছতা দক্ষতা ফিরিয়ে আনা হবে।

ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে কেন্দ্রীয় আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, মহানগর আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, আওয়ামী লীগ উপদেষ্টা অধ্যাপক ড. অনুপম সেন, উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ মহানগর আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

পিডিএসও/এসএম শামীম

 

চসিক নির্বাচন,আ.লীগের ইশতেহার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close