সহযোগিতা পেলে রাজশাহীকে শান্তির শহর হিসেবে গড়ে তুলতে পারব

ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশে আরএমপি কমিশনার

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২০, ১৬:৩৬

রাজশাহী ব্যুরো

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) নব নিযুক্ত কমিশনার আবু কালাম সিদ্দিক বলেছেন, ‘এ শহরে ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনা ঘটতে দেব না। এ ক্ষেত্রে আমরা সকলের সহযোগিতা চাই। আর মহানগরবাসীর সহযোগিতা পেলে রাজশাহীকে আমরা শান্তির শহর হিসেবে গড়ে তুলতে পারব।’

শনিবার সকাল সাড়ে ১০টায় রাজশাহী মহানগরীর সাহেববাজার বড় মসজিদ চত্বরে আয়োজিত রাজশাহীতে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানা পুলিশের আয়োজনে সমাবেশে অনুষ্ঠিত হয়। আরএমপির বিভিন্ন বিট পুলিশিং কমিটির সদস্যরা নারী নির্যাতনবিরোধী শ্লোগানে আলাদা আলাদা র‌্যালি নিয়ে সমাবেশস্থলে যোগ দেন।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার বলেন, ‘ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধে বিভিন্ন পদক্ষেপ নেয়া হচ্ছে। যার আওতায় গোটা শহরকে সিসি ক্যামেরার অন্তর্ভূক্ত করা হবে। এর পাশাপাশি তরুণদের মাঝে ধর্মীয় মূল্যবোধ জাগ্রত করার লক্ষ্যে কার্যকরি পদক্ষেপ নেয়া হবে।

খেলাধুলার মধ্য দিয়ে তাদের খারাপ কাজ থেকে দূরে সরিয়ে আনতে হবে। আর সন্তানদের মাঝে ধর্মীয় মূল্যবোধ জাগ্রত করার লক্ষ্যে অভিভাবকদেরকে সবচেয়ে বড় ভূমিকা পালন করতে হবে। তাহলে সমাজ অপরাধমুক্ত হবে।’

মহানগর পুলিশের বোয়ালিয়া জোনের উপ-কমিশনার (ডিসি) সাজিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আরএমপির অতিরিক্ত কমিশনার সুজায়েত ইসলাম ও সালমা বেগম। এ সময় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ঊর্ধোতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পিডিএসও/এসএম শামীম