সুন্দরগঞ্জে বিদ্যুৎ সরবরাহ আগের অবস্থায় ফিরতে লাগবে ১০ দিন

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ২১:৪৪

এম এ মাসুদ, সুন্দরগঞ্জ(গাইবান্ধা)

গাইবান্ধার সুন্দরগঞ্জে বিদ্যুৎ সরবরাহ আগের অবস্থায় ফিরে আসতে কমপক্ষে ১০ দিন সময় লাগতে পারে বলে জানিয়েছেন রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ সুন্দরগঞ্জ জোনাল ম্যানেজার মিলন কুমার কুণ্ড। 

জানা গেছে, গত ১০-১১ দিন ধরে থেমে থেমে ভারী বৃষ্টিপাত হয় রংপুর অঞ্চলে। সর্বশেষ গত শনিবার রাত থেকে রোববার সকাল  ১০টা পর্যন্ত ১শ বছবের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়। এতে মাটি নরম হয়ে রংপুর থেকে সুন্দরগঞ্জ বিদ্যুৎ লাইনে ঘাঘট নদী এলাকায় ৩টি বিদ্যুতের খুঁটি পড়ে যায় বলে পল্লী বিদ্যুৎ অফিস সূত্র জানায়। পানি বেশি হওয়ায় বিদ্যুৎ সরবরাহ লাইন ঠিকভাবে মেরামত করতে প্রায় ১০ দিন লেগে যেতে পারে বলে জানা গেছে।

বিকল্প হিসেবে প্রায় ৩৫ ঘণ্টা পর সুন্দরগঞ্জে বিদ্যুৎ সরবরাহ চালু করার জন্য কাউনিয়া-পীরগাছার সাথে সংযোগ দেয়া হয়। ধার করা বিদ্যুতে চলবে অন্তত ১০ দিন এ উপজেলা। 

ফলে এ ১০ দিন উপজেলার বিভিন্ন লাইনে বিভিন্ন সময় ১ ঘণ্টা পর পর বিদ্যুৎ সরবররাহ করা হবে বলে অফিস সূত্রে জানা যায়।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ সুন্দরগঞ্জ জোনাল ম্যানেজার মিলন কুমার কুণ্ড প্রতিদিনের সংবাদকে বলেন, বিদ্যুৎ সরবরাহ লাইন মেরামত করতে আরও কমপক্ষে ১০ দিন লেগে যেতে পারে। আমরা ধার করা বিদ্যুৎ নিয়েছি। এতে বিভিন্ন লাইনে বিভিন্ন সময় ১ ঘণ্টা করে বিদ্যুৎ সরবরাহ করা হবে বলে যোগ করেন তিনি।

প্রসঙ্গত এমনিতে বিদ্যুৎ বিভ্রাটে নাকাল এ উপজেলার মানুষ। তারপরও রোববার ভোর থেকে সোমবার বিকেল ৫টা পর্যন্ত টানা ৩৫ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় অস্বস্তিকর সময় পার করছিলেন মানুষ।