জাপার মনোনয়ন প্রত্যাহার

নওগাঁ-৬ উপ-নির্বাচন : ভোটের মাঠে ৩ প্রার্থী

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:১০ | আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:২১

আবু ইউসুফ, রাণীনগর (নওগাঁ)

নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে আসন্ন উপ-নির্বাচনে দাখিলকৃত মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন জাতীয় পাটির প্রার্থী কাজী গোলাম কবির। ফলে এই আসনে এখন ভোটের মাঠে রইলেন তিনজন প্রার্থী। এই আসনে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এদিকে সোমবার নির্বাচনী প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে প্রার্থীদের।

জানা গেছে, এই আসনের এমপি ইসরাফিল আলম ২৭ জুলাই মারা গেলে আসনটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর ১৭ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করে তফশীল ঘোষণা করা হয়। এই সময়ের মধ্যে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে ৩৪ জন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এরমধ্যে রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলালকে দলীয় মনোনীত প্রার্থী ঘোষণা করে দলটি। অপরদিকে বিএনপি থেকে মনোনয়ন পেতে ৯ জন দলীয় মনোনয়ন সংগ্রহ করেন। এতে আত্রাই উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য শেখ রেজাউল ইসলাম রেজুকে বিএনপি’র দলীয় প্রার্থী ঘোষণা করে।

১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত আওয়ামী লীগ,বিএনপি, জাতীয় পার্টি, ন্যাশনাল পিপলস্ পাটি ও স্বতন্ত্র থেকে মোট পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

২০ সেপ্টেম্বর যাচাই-বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন। এর মধ্যে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে ২৭ সেপ্টেম্বর জাতীয় পাটির প্রার্থী রাণীনগর উপজেলা জাতীয় পাটির সভাপতি কাজী গোলাম কবির দাখিলকৃত মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে এই আসনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আনোয়ার হোসেন হেলাল, বিএনপি’র শেখ মো. রেজাউল ইসলাম রেজু এবং ন্যাশনাল পিপলস্ পাটির ইন্তেখাব আলম রুবেল প্রদিদ্বন্দ্বীতা করবেন। 

রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন বলেন, সোমবার দুপুরে প্রার্থীদের প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে। এতে আওয়ামী লীগের আনোয়ার হোসেন হেলাল নৌকা, বিএনপির শেখ রেজাউল ইসলাম রেজু ধানেরশীষ এবং ন্যাশনাল পিপলস্ পাটির ইন্তেখাব আলম রুবেল পেয়েছেন আম প্রতিক।

তিনি জানান, ১৭ অক্টোবর এই আসনে ইভিএম-এর মাধ্যমে ভোটগ্রহণ সম্পন্ন করতে সার্বিক প্রস্তুতি নেয়া হচ্ছে।

পিডিএসও/এসএম শামীম