দেয়ালচাপায় একই পরিবারের ৪ জনের মৃত্যু

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৮:২২ | আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪৪

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের পার্বতীপুরে দেয়ালচাপা পড়ে একই পরিবারের স্বামী-স্ত্রী ও তাদের দুই সন্তান মারা গেছে।

শনিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের ঝাঁউপাড়া গ্রামে এ মৃত্যুর ঘটনা ঘটে। এরা হলেন—স্বপন সরকার (৩৮), স্ত্রী ফারজানা (৩৫) ও ঝাঁউপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী তাদের দুই শিশুপুত্র হোসাইন (১২), হাসিবুর (৮)।

স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট রোববার ভোররাত থেকে সকাল ৬টা পর্যন্ত তাদের মৃতদেহ উদ্ধার করে। পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামাণিক ও ইউএনও শাহানাজ মিথুন মুন্নি ও মডেল থানা পুলিশের ওসি (তদন্ত) সোহেল রানা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে দিনাজপুর জেলা প্রশাসকের পক্ষ থেকে নিহতের পরিবারকে নগদ ২০ হাজার টাকা ও পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামানিকের পক্ষ থেকে ১০ হজার টাকা প্রদান করা হয়েছে।

স্থানীয়রা জানান, প্রতিদিনের মতো স্বপন তার স্ত্রী ও দুই সন্তান নিয়ে রাতের খাওয়া সেরে ঘুমিয়ে পড়েন। এ সময় প্রবল বৃষ্টিপাতের কবলে শোয়ার ঘরের মাটির দেয়ালচাপা পড়ে ঘটনাস্থলে মারা যান তারা। স্বপন ঝাঁউপাড়া গ্রামে বিয়ের পর তার শ্বশুর মনোয়ার হোসেনের বাড়িতে ঘরজামাই হয়ে স্ত্রী-সন্তান নিয়ে থাকতেন। 

উল্লেখ্য, কয়েকদিন ধরে পার্বতীপুরে দফায় দফায় বৃষ্টিসহ ঝড়ো হাওয়া বইতে থাকে। শনিবারের রাতভর বৃষ্টিতে অন্তত ১০টি মাটির দেয়াল ধসে পড়ে। উপড়ে যায়  গাছপালা ও অধ্যশত টিনের ঘর। উজানের ঢলে প্লাবিত হয়েছে এখানকার নিম্নাঞ্চল। পানি বেড়ে যাওয়ায় বেরিয়ে গেছে অনেকের পুকুরের মাছ।

পিডিএসও/হেলাল