reporterঅনলাইন ডেস্ক
  ১৬ মার্চ, ২০২৩

বিড়ালকে বাঁচাতে পানিতে ঝাঁপ দিল কুকুর

ছবি : সংগৃহীত

প্রাণীতে প্রাণীতে বন্ধুত্ব যেমন দেখা যায়, তেমনি আবার শত্রুতার উদাহরণও কম নয়। বিড়াল ও কুকুর দ্বিতীয় দলের প্রাণী বলেই বেশ পরিচিত। তবে অন্য সবকিছুর মতো সামাজিক যোগাযোগমাধ্যমে এসে দেখা যায়, সবকিছুরই বিপরীত কোনো দৃশ্য সেখানে মজুদ রয়েছে। সম্প্রতি বিড়াল ও কুকুরের তেমনই একটি ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে দেখা যায়, শত্রুতা তো নয়ই, বরং একে-অপরের পাশে দাঁড়ানোর উজ্জ্বল এক দৃষ্টান্ত তৈরি করেছে তারা।

গ্যাব্রিয়েল কর্ণ নামের এক ব্যক্তি টুইটারে ভিডিওটি পোস্ট করেন। এর ক্যাপশনে লেখেন, ‘বিপদে পড়া বন্ধু বিড়ালকে বাঁচাতে ঝাঁপ কুকুরের।’

এতে দেখা যায়, কুয়োর মতো ছোট জলাশয়ে পড়ে যায় একটি বিড়াল। পানি থেকে ডাঙায় ওঠার অনেক চেষ্টা করলেও বারবার ব্যর্থ হয় সে। যা দেখে এক কুকুর এসে প্রথমে ওপর থেকেই ওই বিড়ালকে ডাঙায় তোলার চেষ্টা করে। স্বভাবতই পানিতে কুকুরের ভয়ের কথা অজানা নয়। কিন্তু ডুবে যাওয়া বিড়ালকে বাঁচাতে সেসবের তোয়াক্কাই করল না কুকুর। জলে নেমে নিজের পিঠে তুলে বিড়ালটিকে ডাঙায় উঠিয়ে দেয়। এরপর বার কয়েক চেষ্টা করে নিজে ডাঙায় উঠে আসে।

এই ভিডিও পোস্ট করার পর প্রায় সাড়ে ৪ লাখ মানুষ তা দেখে। এরমধ্যে কিছু মানুষ বন্ধুত্বের এমন দৃষ্টান্ত দেখে উচ্ছ্বাস প্রকাশ করেন। কেউ আবার ভিডিও করা ব্যক্তির ওপর রাগ দেখিয়ে বলেন, ভিডিও না করে ওই ব্যক্তিই চাইলে বিড়ালটিকে উদ্ধার করতে পারতেন। কেউ বা বলছেন, কুকুর ভীষণ ভালো। কিন্তু বিড়াল তাদের এ উপকার কোনোদিন ফিরিয়ে দেবে না।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিড়াল,কুকুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close