reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জানুয়ারি, ২০২৪

মার্কেন্টাইল ব্যাংকের অ্যানুয়াল বিজনেস সামিট

মার্কেন্টাইল ব্যাংকের ‘অ্যানুয়াল বিজনেস সামিট-২০২৪’ গত শুক্রবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁয়ে অনুষ্ঠিত হয়েছে। এতে ব্যাংকের ১৫২টি শাখা প্রধান, ৪২টি উপশাখার ইনচার্জ, রিজিওনাল হেড ও প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধান ও ঊর্ধ্বতন নির্বাহীরা অংশ নেন। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোরশেদ আলম এবং সভাপতিত্ব করেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান এ এস এম ফিরোজ আলম ও মো. আনোয়ারুল হক, নির্বাহী কমিটির চেয়ারম্যান আকরাম হোসেন (হুমায়ুন), মার্কেন্টাইল এক্সচেঞ্জ হাউজ (ইউকে) লিমিটেডের চেয়ারম্যান এম আমানউল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজের চেয়ারম্যান এম এ খান বেলাল ও পরিচালক মোহাম্মদ আবদুল আউয়াল। অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মতিউল হাসান, সিএফও তাপস চন্দ্র পাল, পিএইচডি অনুষ্ঠানে বক্তব্য দেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক মো. জাকির হোসাইন, আদিল রায়হান, শামীম আহম্মদ এবং মু. মাহমুদ আলম চৌধুরী এবং কোম্পানি সচিব ও হেড অব এইচআর আবু আসগার জি হারুনীসহ ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তারা।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান মোরশেদ আলম ব্যাংকের সার্বিক লক্ষ্য অর্জনে আন্তরিক প্রচেষ্টার জন্য শাখা, উপশাখা ও বিভাগীয় প্রধানদের ধন্যবাদ জানান। তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসনের প্রভাবে বিশ্বব্যাপী অর্থনীতিতে মন্দাবস্থা বিরাজ করছে। যার ফলে ২০২৩ সালে মার্কেন্টাইল ব্যাংকের পরিচালন মুনাফা আশানুরূপ অর্জিত হয়নি। ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী ২০২৪ সালে ব্যাংকের ব্যবসায়িক লক্ষ্য অর্জনে করণীয় সম্পর্কে শাখা প্রধান, উপশাখা ইনচার্জ, বিভাগীয় ও আঞ্চলিক প্রধানদের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন। একই সঙ্গে তিনি, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে ও গ্রামীণ অর্থনীতিকে বেগবান রাখতে কৃষি ও এসএমই ঋণ প্রদানের ওপর গুরুত্বারোপ করেন। পাশাপাশি তিনি, গ্রাহকসেবার মান বৃদ্ধি ও প্রযুক্তিনির্ভর স্মার্ট ব্যাংকিং নিশ্চিত করতে সবাইকে আরো সচেষ্ট হওয়ার আহ্বান জানান। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close