তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ২৩ মার্চ, ২০২৩

ফেসবুক রিলের দৈর্ঘ্য বাড়াল মেটা

ফেসবুক রিলে পরিবর্তন নিয়ে আসছে মেটা। রিলের দৈর্ঘ্য ৬০ সেকেন্ড থেকে বাড়িয়ে ৯০ সেকেন্ড করা হয়েছে। নতুন আরেকটি ফিচার নিয়ে আসছে ফেসবুক, যা ইতিমধ্যে ইনস্টাগ্রামেও রয়েছে। যার মাধ্যমে ব্যবহারকারীরা ট্রেন্ডিং টেমপ্লেটসহ রিলস তৈরি করতে পারবেন। সম্প্রতি মেটা পোল, কুইজ এবং ইমোজি স্লাইডার স্টিকারের মতো ফিচার প্ল্যাটফরমগুলো থেকে সরিয়ে নিচ্ছে। তবে পেশাদার করটেন্ট নির্মাতাদের জন্য কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। তাদের জন্য নিয়ে আসা হয়েছে নতুন কিছু টুলস। যার মাধ্যমে ফেসবুক বা ইনস্টাগ্রাম লাইভ থেকে শুরু করে শর্ট-ফর্ম রিল তৈরি করতে পারছে সহজেই।

গত আগস্টে মেটা রিল নির্মাতাদের ইনস্টাগ্রাম এবং ফেসবুকে রিল ক্রস-পোস্ট করার অনুমতি দেয়। এনগ্যাজেটের মতে, রিলস ফেসবুকের দ্রুততম ক্রমবর্ধমান ফরমেট। গত বছরের তুলনায় এই বছর তাদের রিলস ভিউয়ের সংখ্যা দ্বিগুণেরও বেশি। তবে ভিডিও-কেন্দ্রিক পরিবর্তনগুলো সবাই গ্রহণ করেনি। গত বছর ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা এ নিয়ে ব্যাপক প্রশ্ন তোলে। তাদের মধ্যে অনেক বিখ্যাত ইনস্টাগ্রামারও ছিল।

ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরি শেষ পর্যন্ত স্বীকার করেছেন, অ্যাপ্লিকেশনটির জন্য একটি বড় পদক্ষেপ নিতে হবে। আমাদের আবার সংগঠিত হতে হবে এবং কীভাবে আমরা এগিয়ে যেতে পারি তা নির্ধারণ করতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close