নিজস্ব প্রতিবেদক

  ২৯ জানুয়ারি, ২০২৪

ফের প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব গাজী হাফিজুর রহমান

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ হিসেবে আবারও নিয়োগ পেলেন গাজী হাফিজুর রহমান। গতকাল রবিবার এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে বিষয়টি জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। তিনি এর আগেও প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

প্রজ্ঞাপনে জানানো হয়, গাজী হাফিজুর রহমানকে অন্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে এ নিয়োগ দেওয়া হয়েছে। যোগদানের তারিখ থেকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে বলেও জানানো হয়।

২০১৯ সালের ১১ ফেব্রুয়ারি প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সচিব-২ হিসেবে নিয়োগ পান গাজি হাফিজুর রহমান। এর আগে তিনি প্রধানমন্ত্রী কার্যালয়ের অ্যাসাইনমেন্ট অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। অন্য প্রজ্ঞাপনের মাধ্যমে আবু জাফর রাজুকেও পুনরায় প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

এ বিষয়ে প্রজ্ঞাপনে জানানো হয়, অন্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে প্রধানমন্ত্রীর (পারিতোষিক ও বিশেষ অধিকার) আইন, ১৯৭৫-এর অধীনে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ পদে চুক্তিভিত্তিক নিয়োগ করা হলো। অপর এক প্রজ্ঞাপনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাসাইনমেন্ট অফিসার পদে সনজিত চন্দ্র দাসকে আবারও চুক্তিভিত্তিক নিয়োগ করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close