চাঁদপুর প্রতিনিধি

  ২০ জানুয়ারি, ২০২৪

‘সমাজে পিছিয়ে পড়াদের মূলধারায় সম্পৃক্ত করতে চাই’

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সমাজে পিছিয়ে পড়া মানুষকে মূলধারায় সম্পৃক্ত করতে হবে। অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কল্যাণমুখী রাষ্ট্র তৈরির লক্ষ্যে কাজ করে চলছেন। তার মাধ্যমেই প্রান্তরিকতা দূর করে সমাজের পিছিয়ে পড়া প্রত্যেক মানুষকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে চাই।

গতকাল শুক্রবার দুপুরে চাঁদপুর শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মাসব্যাপী উদ্যমী নারী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্ন জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আর্থিক, সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় যে চ্যালেঞ্জ রয়েছে, সেগুলো মোকাবিলা করতে হবে। আর এসব কাজ আমাদের সবার মিলেই করতে হবে।

দীপু মনি বলেন, বাংলাদেশের এমন কোনো ক্ষেত্র নেই, যেখানে নারী নেই। নারী শুধু আছে তাই নয়, বহু সিদ্ধান্ত গ্রহণের জায়গায় এখন নারী আছে। কিন্তু তারপরেও আরো অনেক দূর যাওয়ার আছে আমাদের। সে কারণে আমাদের নারী-পুরুষ সবাইকে সেই লক্ষ্যে কাজ করতে হবে। নারীর এগিয়ে আসা মানে পুরুষের পিছিয়ে যাওয়া নয়। নারী এগিয়ে যাওয়া মানে সমাজের সবার এগিয়ে যাওয়া। এ সময় চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত, চাঁদপুর ওমেন্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close