নিজস্ব প্রতিবেদক

  ১৯ জানুয়ারি, ২০২৪

রাজবাড়ী ও গোয়ালন্দের বন্ধ সব ট্রেন চালু হবে

- রেলমন্ত্রী

রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, রাজবাড়ী ও গোয়ালন্দের বন্ধ হওয়া সব ট্রেন চালু করা হবে। বাংলাদেশ রেলওয়েকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরিত করা হবে।

গতকাল রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন রেলপথমন্ত্রী।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দীর্ঘদিন পর রাজবাড়ী জেলায় একজন পূর্ণাঙ্গ মন্ত্রী উপহার দিয়ে রাজবাড়ীর জেলাকে সম্মানিত করেছেন, এ সম্মান পুরো রাজবাড়ীবাসীর। এজন্য আমি প্রধানমন্ত্রীর কাছে চিরকৃতজ্ঞ। প্রধানমন্ত্রীর যে দায়িত্ব আমাকে দিয়েছেন আমি যেন রাজবাড়ীসহ সারা দেশের জন্য কাজ করে যেতে পারি, সেজন্য আমি সবার সহযোগিতা কামনা করছি।

তিনি আরো বলেন, আমাদের রাজবাড়ী জেলাটি হচ্ছে রেল অধ্যাষুতি একটি জেলা। কিন্তু বিএনপির আমলে রাজবাড়ীর জেলার অনেক রেল বন্ধ হয়ে গেছে। প্রধানমন্ত্রী ক্ষমতায় এসে ভাটিয়া পাড়া রেলপথসহ বাংলাদেশে অনেক বন্ধ হয়ে যাওয়া রেলপথ চালু করেছেন। এছাড়া রাজবাড়ীতে লোকোশেড রয়েছে, সেখানে যেসব জমি রয়েছে সেগুলো নিয়ে এখানে ট্রেন মেরামতের জন্য বড় একটি কারাখানা নির্মিত হচ্ছে।

জিল্লুল হাকিম বলেন, ‘আমরা রেলব্যবস্থাকে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছি, এর মধ্যে রয়েছে প্রতিটি জেলাকে রেলপথের সঙ্গে যুক্ত করা। গোয়ালন্দের মতো ঐতিহ্যবাহী রেল এলাকায় ট্রেন চালু হবে না এটা কখনো হতে পারে না। আমার কাজ হচ্ছে জনগণের চলাচলের সুবিধা ও ব্যবসা-বাণিজ্যের সুবিধা অনুযায়ী ট্রেন চলাচল ব্যবস্থা সহজতর করা। দ্বিতীয় পদ্মা সেতু নিয়ে বহুবার সংসদে বলেছি এবং প্রধানমন্ত্রী কথা দিয়েছে আমাদের অর্থনৈতিক অবস্থা ভালো হলে সেতু অটোমেটিক নির্মিত হয়ে যাবে, তারপরও নদী শাসনের ব্যাপারে আমি প্রধানমন্ত্রীর কাছে বলব। আমাদের এ অঞ্চলের প্রতি প্রধানমন্ত্রীর অনেক টান আছে তা নাহলে পূর্ণাঙ্গ মন্ত্রী দিতেন না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close