নিজস্ব প্রতিবেদক

  ১৭ জানুয়ারি, ২০২৪

এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ এ বছরই শেষ হবে

- ওবায়দুল কাদের

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ এরই মধ্যে ৫০ শতাংশ সম্পন্ন হয়েছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘চলতি বছরের মধ্যেই ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ শেষ হবে।’ গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর সেতু ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর থেকে ফার্মগেট অংশে যান চলাচল করছে। চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত বাকি অংশের কাজ ২০২৪ সালের মধ্যেই সম্পন্ন করা হবে।’ এ সময় তিনি আরো জানান, পদ্মা সেতুতে দৈনিক ২ কোটি টাকা টোল আদায় হচ্ছে এবং এখন পর্যন্ত ১ হাজার ২৫২ কোটি টাকার টোল আদায় হয়েছে। চলতি বছরের জুনের মধ্যেই গাজীপুরে বিআরটিএ প্রকল্পের কাজও শেষ হবে বলে আশা প্রকাশ করেন তিনি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি নেতারা এখন মনের সুখের জন্য আবোল-তাবোল কথা বলছেন।’

‘দেশের সমৃদ্ধি নিয়ে কাউকে ঈর্ষা করা উচিত নয়’ মন্তব্য করে তিনি বলেন, ‘দেশের স্বার্থই আগে। যে সরকার উন্নয়ন করে তার প্রশংসা করা উচিত। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশে সেটা হয় না।’ এর আগে সকালে মন্ত্রী সেতু ভবনে সেতু এবং বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন এবং বিভিন্ন প্রকল্পের অগ্রগতির খোঁজখবর নেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close