শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি

  ০৮ জানুয়ারি, ২০২৪

এশিয়ান টিভির প্রতিনিধিসহ ৩ সাংবাদিক আহত

শাহরাস্তিতে দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে সংসদ নির্বাচন সম্পন্ন

শাহরাস্তিতে দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন হয়েছে। গতকাল জাতীয় সংসদ নির্বাচনে বিচ্ছিন্ন দুয়েকটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

সকাল ৮টা থেকে শাহরাস্তি উপজেলার একটি পৌরসভা ও ১০টি ইউনিয়নে ৬৫টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলে। চাঁদপুর-৫ শাহরাস্তি-হাজিগঞ্জ আসনে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাতজন। তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শফিকুল আলম ফিরোজ, গাজী মাঈনুদ্দিন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের প্রার্থী আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মুজাদ্দেদী, মুক্তিজোটের প্রার্থী আক্তার হোসেন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের প্রার্থী বাকী বিল্লা মিশকাত, জাসদের প্রার্থী মনির হোসেন মজুমদার। এদিকে শাহরাস্তিতে হরতাল সমর্থক ও ভোট বর্জনকারীদের হামলায় এশিয়ান টিভির শাহরাস্তি প্রতিনিধি, দৈনিক চাঁদপুর বার্তার ব?্যুরো প্রধান ও শাহরাস্তি প্রেস ক্লাবের অর্থ সম্পাদক মো. জামাল হোসেনসহ তিন সাংবাদিক আহত হয়েছেন।

গতকাল রবিবার সকাল ১০টায় উপজেলার সূচিপাড়া উত্তর ইউনিয়নের শোরসাক গ্রামের উত্তরপাড়ায় এ ঘটনা ঘটেছে। জানা যায়, ঘটনার সময় একদল হরতাল সমর্থক স্থানীয় চেড়িয়ারা উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রে আসার পথে পুলিশের স্ট্রাইকিং ফোর্সের সঙ্গে সংঘর্ষে জড়ায়। এ সময় ঘটনার ছবি তুলতে গেলে আক্রমণকারীরা সাংবাদিকদের ওপর চড়াও হয়। এ সময় তাদের ছোড়া কাচের বোতল ও ইটের আঘাতে ৩ সাংবাদিক আহত হন। আহতরা হলেন- এশিয়ান টিভির প্রতিনিধি মো. জামাল হোসেন, দৈনিক কালবেলার প্রতিনিধি স্বপন কর্মকার মিঠুন ও আলোকিত চাঁদপুর পত্রিকার প্রতিনিধি মো. হাসানুজ্জামান।

ঘটনার খবর পেয়ে সেনাবাহিনী, স্ট্রাইকিং ফোর্স ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। আহতরা স্থানীয় শোরসাক বাজারে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কবির হোসেন জানান, হামলাকারীরা বিএনপি ও জামায়াতের সমর্থক। তারা নির্বাচন বানচালের জন্য এ হামলা চালিয়েছে।

হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, হাজীগঞ্জ উপজেলায় চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। এ উপজেলায় ১ প্লাটুন সেনাবাহিনী ও ১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। অন্যদিকে শাহরাস্তির তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। এ উপজেলায় ১ প্লাটুন সেনাবাহিনী ও ১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। পাশাপাশি ভোটকেন্দ্রের পাহারায় নিয়োজিত থাকবে পুলিশ, আনসার ও গ্রামপুলিশ বাহিনী। নির্বাচন উপলক্ষে ৫ জানুয়ারি মধ্য রাত ১২টা থেকে ৮ জানুয়ারি মধ্য রাত পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে ইসির স্টিকার লাগানো মোটরসাইকেল এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

এছাড়া নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিবসের পূর্ববর্তী মধ্য রাত অর্থাৎ ৬ জানুয়ারি রাত ১২টা থেকে ৭ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত কতিপয় যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এসব যানবাহনের মধ্যে রয়েছে ট্যাক্সি ক্যাব, পিকআপ, মাইক্রোবাস ও ট্রাক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close