পবিপ্রবি প্রতিনিধি

  ০২ ফেব্রুয়ারি, ২০২৪

পবিপ্রবিতে নিয়োগ

অনিয়মের অভিযোগে ইউজিসির তদন্ত কমিটি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) অনুমোদন ছাড়া নিয়োগ, বিশ্ববিদ্যালয় অ্যাক্ট ভঙ্গ করে নিয়োগ, পদবিহীন নিয়োগ, সংশ্লিষ্ট পদে আবেদন না করেও নিয়োগ ও নিয়োগের মানদণ্ডেরসহ নানাবিধ অভিযোগ খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

জানা গেছে, ২০২২ সালের ১৬ নভেম্বর প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে কর্মকর্তা ও কর্মচারীসহ মোট ৩৯ জনের নিয়োগের কথা থাকলেও গত ২ ডিসেম্বর রিজেন্ট বোর্ডে সর্বমোট ৫৮ জনকে নিয়োগ দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ছেলেসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিবর্গের পরিবারের সদস্যদের নিয়োগ দেওয়াসহ নানাবিধ অভিযোগ ওঠে। এরপর শিক্ষক সমিতি গত বছরের ২৭ নভেম্বর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা (মাউশি) বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি শাখায় লিখিতভাবে অভিযোগ করেন। মাউশি থেকে সেই অভিযোগের বিষয়ে তদন্ত করতে নির্দেশ দেয়া হলে চলতি বছরের ২৮ জানুয়ারি একটি তদন্ত কমিটি গঠন করে ইউজিসি।

জানতে চাইলে ইউজিসি সচিব এবং তদন্ত কমিটির আহ্বায়ক ড. ফেরদৌস জামান বলেন, আমাকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠিত হয়েছে। এরতদন্ত কাজ দ্রুত শেষ করা হবে বলেও জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close