চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ০২ ফেব্রুয়ারি, ২০২৪

কুড়িগ্রাম

উদ্বোধনের ৯ মাসেও শেষ হয়নি নির্মাণ, ক্ষোভ

চিলমারী মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র * ২০২০ সালের অক্টোবরে কাজ শেষের কথা থাকলেও এখনো হয়নি

কুড়িগ্রামের চিলমারী উপজেলার মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনের ৯ মাসেও সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান এখনো নির্মাণকাজ শেষ করতে পারেনি বলে অভিযোগ উঠেছে। কাজের এমন ধীর গতিতে ক্ষুব্ধ মুসুল্লিরা। তবে কবে নাগাদ কাজ শেষ হয়ে মডেল মসজিদের কার্যক্রম চালু হবে তার সঠিক উত্তর দিতে পারেনি সংশ্লিষ্ট প্রতিষ্ঠান। মডেল মসজিদের কাজ ২০২০ সালের অক্টোবরে শেষ হওয়ার কথা থাকলেও ২০২৪ সালে এসেও তা শেষ হয়নি।

জানা গেছে, সারাদেশে ৫৬০টি মডেল মসজিদের মধ্যে চিলমারীতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের কাজ শুরু হয়। কাজের জন্য রংপুরের তারাগঞ্জের ইকরচালী এলাকার মেসার্স সৈকত এন্টারপ্রাইজ নামের ঠিকাদারী প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি হয় ২০১৯ সালের ২ মে। যার চুক্তি মূল্য ছিল ১১ কোটি ৩৫ লাখ ৭৪ হাজার ৩৯০ টাকা। চুক্তির তারিখ থেকে ১৮ মাসে কাজ শেষ হয়নি।

সরেজমিনে দেখা যায়, উপজেলা পরিষদ চত্বরে ৪৮ শতাংশ জমির ওপর নির্মাণাধীন মডেল মসজিদটি। চারজন টাইল্স মিস্ত্রী মসজিদের সামনে টাইল্স কাটার কাজ করছে। সামনে টিন দিয়ে বেড়া দেওয়া রয়েছে।

অনেক মুসল্লি জানান, কাজের যে গতি তাতে এ বছরও মসজিদে নামাজ পড়া যাবে না মনে হচ্ছে।

ঠিকাদারী প্রতিষ্ঠানের দায়িত্বরত ইঞ্জিনিয়ার ফেরদৌস আলম বলেন, গোটা বাংলাদেশে সব মডেল মসজিদের প্রজেক্ট ১৮ মাসের। কোনোটাই কাজ শেষ করতে পারেনি। বিভিন্ন সমস্যার কারণে কাজে বিলম্ব হয়েছে।

কাজটি দেখভালের দায়িত্বে থাকা কুড়িগ্রাম গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী সাজ্জাদুর রহমান বলেন, চলতি মাসের শেষের দিকে হয়তো হস্থান্তর করা হবে।

ঠিকাদার আনিছুর রহমান লিটন জানান, মসজিদের জায়গায় গাছ এবং পুকুর থাকায় সাইড পেয়েছি প্রায় ২ বছর পরে। কাজটি শেষ করার চেষ্টা করছি।

গণপূর্ত বিভাগ কুড়িগ্রামের নির্বাহী প্রকৌশলী জহির রাহয়ানের মোবাইলে কল দিলে তিনি রিসিভ করেননি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close