হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

  ০২ ফেব্রুয়ারি, ২০২৪

ভবন ও শিক্ষক সংকট বিদ্যালয় মাঠে গর্ত

কিশোরগঞ্জের হোসেনপুরে চর জামাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে গর্ত, জরাজীর্ণ ভবন ও শিক্ষক সংকটের কারণে ব্যাহত হচ্ছে পাঠদান। এতে বিদ্যালয়টিতে আগের তুলনায় শিক্ষার্থীর সংখ্যা দিন দিন অনেক কমে গেছে। ৬ জন শিক্ষক থাকার কথা থাকলেও রয়েছে তার অর্ধেক।

গত বুধবার সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয়টিতে দুটি আলাদা ভবন থাকলেও একটি ভবনের টিনের চাল নষ্ট হয়ে পরিত্যক্ত অবস্থায় তালাবদ্ধ রয়েছে। অন্যটি একতলাবিশিষ্ট আধা পাকা ভবন। এর একটি কক্ষে শিক্ষকদের অফিস। দুটির মধ্যে একটি প্রথম শ্রেণির ও আরেকটিতে দ্বিতীয় শ্রেণির পাঠদান চলছে। অন্য আরেকটি ছোট জানালাবিহীন কক্ষে প্রাক প্রাথমিকের পাঠদান চলছে। এছাড়া শিক্ষার্থীদের খেলাধূলার মাঠের পশ্চিম অংশে গর্ত রয়েছে যেখানে শিক্ষার্থীরা ওঠানামা করছে। এতে যেকোনো সময় দুর্ঘটনার শিকার হতে পারে তারা।

বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উছমান গনি জানান, শীতের জন্য ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ক্লাস করে সবাই ক্লান্ত হয়ে যান। এছাড়া অনেক সময় দু-একজন অসুস্থ হলে ক্লাস মিস হয়ে যায়। শিক্ষকের চাহিদা পূরণ করা খুবই জরুরি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম জানান, এ স্কুলের প্রধান শিক্ষক বজলুর রহমান জানুয়ারিতে পিআরএল চলে গেছেন। আধাপাকা টিনের ঘরটি পাঠদানের উপযোগী করে দেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close