reporterঅনলাইন ডেস্ক
  ২০ জানুয়ারি, ২০২৪

সংক্ষিপ্ত সংবাদ

কুটির শিল্প

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে মাসব্যাপী উদ্যমী নারী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা-২০২৪ উদ্বোধন হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে মাসব্যাপী মেলা আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে ও পায়রা উড়িয়ে উদ্বোধন করেন প্রধান অতিথি সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি মো. শাহাদাত হোসেন শান্তসহ অনরা।

ভার্চুয়াল কোর্ট

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ জেলা জজ আদালত ভবনের দ্বিতীয় তলায় পৃথক ভার্চুয়াল কোর্ট স্থাপন করা হয়েছে। গত বৃহস্পতিবার উদ্বোধনের মাধ্যমে যার যাত্রা শুরু হয়। এর উদ্বোধন করেন সিরাজগঞ্জ জেলা জজ আদালতের সিনিয়র জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাজির। এ সময় উপস্থিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক শেখ মো. নাসিরুল হক ও ট্রাইব্যুনাল-২ এর বিচারক বেগম সালমা খাতুনসহ অন্যরা।

ফুলেল শুভেচ্ছা

বকশীগঞ্জ প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে নবনির্বাচিত সংসদ সদস্য নূর মোহাম্মদকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন দুই যুবলীগ নেতা। গতকাল শুক্রবার সকাল ১০টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন উপজেলা যুবলীগের সম্ভাব্য সাধারণ সম্পাদক প্রার্থী শেখ আতাউর রহমান ও নিলাখিয়া ইউনিয়ন যুবলীগের সম্ভাব্য সভাপতি প্রার্থী মো. মঞ্জুরুল ইসলাম হেবুল। এ সময় উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক জালাল উদ্দিনসহ দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

মৃত্যু

শ্যামনগর প্রতিনিধি

সাতক্ষীরার শ্যামনগরে পানি সেঁচ করার স্যালো মেশিনে জড়িয়ে মো. উজ্বল হোসেন (২৭) নামে ব্যক্তির মৃত্যু হয়েছে। উপজেলার গাবুরা ইউনিয়নের লক্ষিখালী গ্রামে গত বৃহস্পতিবার রাতে উজ্বল তার মৎসঘেরের পানি সেঁচ করতে গিয়ে এ ঘটনা ঘটে। উজ্বল হোসেন গাবুরার খলিশাবুনিয়া গ্রামের মো. হজরত আলী গাইনের ছেলে। জানা যায়, গতকাল শুক্রবার সকাল ৭টার দিকে স্থানীয় বাসিন্দারা মৎসঘেরের পানি সেঁচের মেশিনে জড়ানো মরদেহ দেখতে পায়। ধারণা করা হচ্ছে রাতে একাকী অবস্থায় তিনি মেশিনে স্টার্ট করতে গিয়ে দুর্ঘটনায় মারা যান।

কমিটি গঠন

কাউনিয়া প্রতিনিধি

রংপুরের কাউনিয়ায় ছাত্রলীগ সারাই ইউনিয়ন শাখার কমিটি ঘোষণা করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে উপজেলা ছাত্রলীগের সভাপতি হোমায়রা ইসলাম চাঁদনী ও যুগ্ম আহ্বায়ক জামিল হোসাইন স্বাক্ষরিত দলীয় প্যাডে উপজেলার সারাই ইউনিয়ন ছাত্র লীগের ২৪ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করেন। কমিটিতে জসিম মিয়া সভাপতি, মনি শংকর, আবু সামেদ ইবনে হক সৌরভ, আবির হাসান, সিজান, নাজমুল ইসলাম, আবু বক্কর সিদ্দিক আকাশসহ অন্যরা।

পুরস্কার বিতরণ

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা পর্যায়ে ৫২তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪ সমাপনী ও পুরস্কার বিতরণী হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলের দিকে উপজেলার শায়েস্তাগঞ্জ উচ্চবিদ্যালয় মাঠে দুই দিনব্যাপী প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রশিদ তালুকদার ইকবাল। অনুষ্ঠানে উপজেলা স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা সমিতির আয়োজনে সভায় সভাপতিত্ব করেন ইউএনও ফারজানা আক্তার মিতা ও পরিচালনা করেন উপজেলা এবং একাডেমিক সুপার ভাইজার জগদীশ দাশ তালুকদার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close