কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি

  ১০ জানুয়ারি, ২০২৪

সংবাদ প্রকাশের পর

প্রতিবন্ধী তিন ভাই-বোন পেলেন নতুন ঘর

ঝিনাইদহের কালীগঞ্জ

ঝিনাইদহের কালীগঞ্জে নতুন ঘর পেয়েছেন প্রতিবন্ধী তিন ভাই-বোন। খোঁজ নিয়ে জানা যায়, এরই মধ্যে সেই ঘরের কাজ শুরু হয়েছে।

দু-একদিনের মধ্যে কাজ শেষ হবে বলে জানিয়েছে পরিবারটি।

এর আগে গত শুক্রবার কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসরাত জাহান প্রতিদিনের সংবাদের মাধ্যমে খবর জেনে ওই পতিবন্ধী তিন ভাইবোনের বাড়িতে পরিদর্শনে আসেন। এ সময় তিনি বলেন, এমন মানুষ সাহায্য পাবে এটাই স্বাভাবিক। আমি এদের দুরবস্থার কথা শোনার পর সহযোগিতা করছি। তাছাড়া সোনার বাংলা ফাউন্ডেশনসহ আরো অনেকে সহযোগিতা করছেন এদের। জানালার কাজ শেষ হলে ঘরটি বুঝিয়ে দেওয়া হবে। এছাড়া খোঁজখবর রাখবেন বলেও জানান তিনি।

এর আগে, তিন ভাই বোনকে নিয়ে দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকায় গত বছরের ১৪ জুলাই সংবাদ প্রকাশিত হয়।

জানা যায়, উপজেলার সিংগী গ্রামের একই পরিবারের তিন ভাইবোন প্রতিবন্ধী। বড় ভাই লিপন দাসের (৩৮) এক পায়ে সমস্যা। তবু তাকে দুই যুগের বেশি সময় বিছানায় পড়ে থাকা লিপি দাস (২৭), শিমুল দাসসহ (২৩) নিজের পরিবারের জন্য ভ্যানগাড়ি চালাতে হয়।

ইউএনও ইসরাত জাহানের তত্ত্ব¡াবধান ও আর্থিক সহায়তায়, সোনার বাংলা ফাউন্ডেশন, তরিকুল ইসলাম তুহিনের সহযোগিতায় লিপন দাস ও তার ভাইবোনেরা এ নতুন ঘর পেলেন। নবনির্মিত ঘরের কাজ এরই মধ্যে তদারকি করে গেছেন ইউএনও ইসরাত জাহান।

নতুন ঘর পেয়ে লিপন দাস বলেন, বাবা ৪ শতক জমি রেখে গেছেন। এছাড়া, আমাদের আর কোনো জায়গা-জমি নেই। নতুন এ ঘরে ভাইবোনদের নিয়ে ভালোভাবে থাকতে পারব।

উপজেলার রায়গ্রাম ইউনিয়নের সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য আক্তারুল ইসলাম বলেন, ইউপি সদস্য থাকাকালীন তাদের বিভিন্ন সহযোগিতা করেছি। এখনো করছি। ভবিষ্যতেও তাদের পাশে থাকব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close