ইবি প্রতিনিধি

  ২৬ মে, ২০২৪

ইসলামী বিশ্ববিদ্যালয়

নিষেধাজ্ঞা অমান্য করে ভবনে প্রবেশ তদন্ত কমিটি গঠন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গুচ্ছভুক্ত স্নাতক (সম্মান) শ্রেণির এ ইউনিটের ভর্তি পরীক্ষার আগের রাতে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষকের সঙ্গে নিরাপত্তা দায়িত্বে নিয়োজিত আনসার সদস্যদের মধ্যে সংঘটিত অপ্রীতিকর ঘটনাটি খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন। গত শনিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এইম আলী হাসান এ তথ্য নিশ্চিত করেন।

রেজিস্ট্রার স্বাক্ষরিত অফিস আদেশে উল্লেখ করা হয়, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের এঝঞ গুচ্ছপদ্ধতিতে ১ম বর্ষ স্নাতক ভর্তি পরীক্ষা শুরুর প্রাক্কালে গত ২৬ এপ্রিল দিবাগত রাতে ১১ টায় অনুষদ ভবনে ফোকলোর স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ও সভাপতি ড. আবু শিবলী মো. ফতেহ আলী চৌধুরী এবং একই রাতে আনুমানিক সাড়ে ১১টায় ড. ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনে আইসিটি বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণের সঙ্গে ভবনের নিরাপত্তা দায়িত্বে নিয়োজিত আনসার সদস্যদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটে।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে উক্ত দুই শিক্ষকের আবেদন, আনসার সদস্যদের আবেদন এবং নিরাপত্তা কর্তার মাধ্যমে প্রক্টরের নোটের আলোকে সংঘটিত ঘটনা পুঙ্খানুপুঙ্খ খতিয়ে দেখে রিপোর্ট পেশ করার জন্য উপাচার্য বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমানকে আহ্বায়ক করে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়াকে সদস্য এবং শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনকে সদস্য করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন।

এছাড়াও কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে তদন্তপূর্বক রিপোর্ট পেশ করার নির্দেশ হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close