বগুড়া প্রতিনিধি

  ২৫ মে, ২০২৪

বগুড়ায় নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা

ভোট শান্তিপূর্ণ হয়েছে এটাই বড় কথা

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, ভোটার উপস্থিতি অনেক হলে ভালো হতো। সেটা হয় নাই, তার জন্য আমরা স্যাটিসফাইড সেটাও বলব না ডিস্যাটিস্ফাইড সেটাও বলব না। তবে ভোট শান্তিপূর্ণ হয়েছে এটাই বড় কথা। সামনে ভোটার বাড়বে, প্রথম ধাপের চাইতে দ্বিতীয় ধাপে ভোটার বেশি হয়েছে বলে তিনি মন্তব্য করেন।

গতকাল দুপুর ১২টায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে বগুড়ায় আইনশৃঙ্খলা বাহিনী ও চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক কার্যালয়ের সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম।

সভায় নির্বাচন কমিশনার এমপি-মন্ত্রীদের উদ্দেশে বলেন, ‘কোনো কোনো এলাকায় সংসদ সদস্য ও মন্ত্রীদের প্রভাব লক্ষ্য করা যায়। তাদের প্রতি সম্মান রেখেই বলছি, আপনারা সম্মানিত লোক নিজেদের সম্মান নিজেরাই রক্ষা করবেন।’ উপজেলা নির্বাচন আপনি যে এলাকার ভোটার সেই এলাকায় আপনি ভোট প্রদান করবেন। এতে কোনো অসুবিধা নেই। কিন্তু আপনি ওই এলাকায় থেকে কোনো প্রার্থীর পক্ষে প্রচারণা করতে পারবেন না। কাউকে প্রভাবিত করতে পারবেন না, কাউকে ভয় দেখাতে পারবেন না এবং আতঙ্কিত হোক এমন কোনো কাজও করতে পারবেন না। এরকম করলে কমিশন আপনাকে আইনগতভাবে ছাড়বে না’।

রাশেদা সুলতানা প্রার্থীদের উদ্দেশে বলেন, ‘আপনারা কারো বলয়ের মধ্যে যাবেন না। আপনারা কারো বলয়ের মধ্যে গিয়ে যদি ভোটারদের ভয় দেখান তাহলে সেই প্রার্থীর প্রার্থিতা আমরা নির্বিঘ্নে বাতিল করে দেব। আপনারা অবশ্যই আচরণবিধি মেনে চলবেন।’ তিনি বলেন, ‘আপনারা ভোটারদের বলয়ের মধ্যে থাকবেন। আমরা দেখছি ভোটারদের সঙ্গে প্রার্থীদের ভালো সম্পর্ক নেই। তাই প্রার্থীরা ভোটারদের কাছে যান, তাদের সঙ্গে সম্পর্ক ভালো করেন। তাদের কাছে টেনে নেন। তাদের ভোটেই আপনাকে নির্বাচিত হতে হবে। আচরণবিধি মেনে প্রার্থীদের প্রচার-প্রচারণা চালাতে হবে। বিনাকারণে একজন আরেকজনের প্রতিপক্ষ হয়ে আক্রমণ করে কথা বলা যাবে না। মতবিনিময় সভায় রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার পারভেজ রায়হান, অতিরিক্ত ডিআইজি ফয়সল মাহমুদ, রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, বগুড়ার পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্ত্তী, ১৬ বিজিবি নওগাঁর অধিনায়ক লে. কর্নেল মুহম্মদ সাদিকুর রহমান, বগুড়া জেলার সিনিয়র নির্বাচন অফিসার মাহমুদ হাসান উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close