মাভাবিপ্রবি প্রতিনিধি

  ০৮ মে, ২০২৪

মাভাবিপ্রবিতে উদ্ভাবনী প্রদর্শনী

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) এর ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কমিটির উদ্যোগে গতকাল মঙ্গলবার ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মণ্ডপরিকল্পনা ২০২৩-২০২৪ এর কার্যক্রমের অংশ হিসেবে এক  উদ্ভাবনী প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। 

প্রদর্শনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের এপিএ কমিটির  ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কমিটির  ফোকাল পয়েন্ট অধ্যাপক ড. মুহাম্মদ শাহীন উদ্দিন। অনুষ্ঠানটি পরিচালনা করেন আইসিটি সেলের সহকারী রেজিস্ট্রার ও বিকল্প ফোকাল আরিফুল ইসলাম। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী,  কর্মকর্তা ও কর্মচারি উপস্থিত ছিলেন।

প্রদর্শনীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও অফিসের পক্ষে ১৪টি দল তাদের নিজেদের উদ্ভাবনী প্রদর্শন করেন। প্রদর্শনীগুলো ঘুরে ঘুরে দেখেন উপাচার্য অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন এবং প্রদর্শনী শেষে বিজয়ীদের মাঝে প্রধান অতিথি পুরস্কার বিতরণ করেন। উদ্ভাবনী প্রদর্শনীতে প্রথম স্থান অর্জন করে পদার্থবিজ্ঞান বিভাগের লাই-ফাই সিকিউর- ডোর লক অ্যান্ড পেমেন্ট সিস্টেম, দ্বিতীয় স্থান অর্জন করে পদার্থবিজ্ঞান বিভাগের পিকো হাইড্রোইলেকট্রিক পাওয়ার জেনারেশন ইউটিলাইজিং হাউজহোল্ড ও তৃতীয় স্থান অর্জন করে আইসিটি বিভাগের ডিজিটাল ইলেকট্রিক মিটার উদ্ভাবনকারী শিক্ষার্থী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close