গাজীপুর প্রতিনিধি

  ০৮ মে, ২০২৪

স্বাধীনতাবিরোধীদের পুনর্বাসন করেছেন জিয়া

আহসান উল্লাহ মাস্টারের স্মরণসভায় নানক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, জিয়াউর রহমান ক্ষমতায় দখল করে স্বাধীনতাবিরোধী শক্তিকে পুনর্বাসন করেছিল। নতুন প্রজন্মের সিদ্ধান্ত হলো ক্ষমতায় থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি আর বিরোধী দলেও থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি।

গতকাল মঙ্গলবার গাজীপুর মহানগরের হায়দারাবাদে আওয়ামী লীগ নেতা, বীর মুক্তিযোদ্ধা এবং সাবেক সংসদ সদস্য শহীদ আহসান উল্লাহ মাস্টারের ২০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

নানক বলেন, ওরা আমাদের ২১ হাজার নেতাকর্মীকে হত্যা করেছিল। সেই ২১ হাজার নেতাকর্মীকে হত্যাকারীরা এখনো বলে গণতন্ত্রের কথা, মানবতার কথা।

শহীদ আহসান উল্লাহ মাস্টারপুত্র সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসল সভাপতিত্বে স্মরণসভায় আরো বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি এমপি, গাজীপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি প্রমুখ।

এদিকে শহীদ আহসান উল্লাহ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়। দিবসটি উপলক্ষে গাজীপুর মহানগরের পূবাইল হায়দরাবাদ গ্রামে শহীদ আহসান উল্লাহ মাস্টারের কবরে পু®পার্ঘ্য অর্পণ, স্মরণসভা, কোরানখানি, মিলাদণ্ডদোয়া ও ইফতার মাহফিল এবং খাদ্য বিতরণের করা হয়।

এদিকে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আওয়ামী লীগের উদ্যোগে আহসানউল্লাহ মাস্টার স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা বক্তব্য দেন। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় এবং খাবার বিতরণ করা হয়।

উল্লেখ্য, ২০০৪ সালের ৭ মে একদল সন্ত্রাসী নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চবিদ্যালয় মাঠে তাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে। ২০০৫ সালের ১৬ এপ্রিল দ্রুত বিচার আইনে এ হত্যা মামলার রায় হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close