reporterঅনলাইন ডেস্ক
  ৩০ এপ্রিল, ২০২৪

‘সাসটেইনেবল ওশান ইকোনোমি : এডভান্সিং বাংলাদেশস ব্লু গ্রোথ’

বিএসএমআরএমইউতে আন্তর্জাতিক সেমিনার

রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্সে ‘সাসটেইনেবল ওশান ইকোনোমি : এডভান্সিং বাংলাদেশস ব্লু গ্রোথ’-শীর্ষক আন্তর্জাতিক সেমিনার হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি (বিএসএমআরএমইউ) এ সেমিনারের আয়োজন করে। সেমিনারের সমাপনী সেশনে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। এছাড়াও উদ্বোধনী সেশনে প্রধান অতিথি ছিলেন নৌবাহিনী প্রধান এডমিরাল এম নাজমুল হাসান। সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব রিয়ার এডমিরাল (অব.) মো. খুরশেদ আলম, জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য ও চেয়ারম্যান (অতি.দায়িত্ব) প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। সেমিনারে স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।

শিক্ষামন্ত্রী প্রধানমন্ত্রীর ব্লু-ইকোনমি পলিসি বাস্তবায়নের জন্য মেরিটাইম শিক্ষা ও গবেষণার ওপর গুরুত্বারোপ করেন এবং সময়োপযোগী বিষয়ের ওপর আন্তর্জাতিক সেমিনার আয়োজনের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটিকে ধন্যবাদ জানান।

সেমিনারে ভারত, চীন, নেদারল্যান্ডস, যুক্তরাজ্য এবং স্বাগতিক বাংলাদেশের মেরিটাইম বিশেষজ্ঞ ও শিক্ষাবিদরা তাদের মূল্যবান প্রবন্ধ উপস্থাপন করেন। সেমিনারে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসিসহ অন্য বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা, বিভিন্ন বিশ্ববিদ্যালয় হতে আগত প্রতিনিধি, কূটনৈতিক, মেরিটাইম সংস্থা এবং মেরিটাইম ইউনিভার্সিটির শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা অংশগ্রহণ করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close