চট্টগ্রাম ব্যুরো

  ০৯ এপ্রিল, ২০২৪

ঈদের ছুটিতে ফাঁকা বাণিজ্যিক নগরী চট্টগ্রাম

প্রতিবারের মতো এবারও ঈদুল ফিতরের ছুটিতে পরিবারের সঙ্গে ঈদ করতে গ্রামের বাড়ি ছুটছে মানুষ। চট্টগ্রাম রেলস্টেশন ও বাস টার্মিনালগুলোয় ঘরমুখো মানুষের ভিড় দেখা দেছে। গতকাল সোমবার অনেকে রওনা হয়েছেন নিজ নিজ গ্রামে। এতে ফাঁকা হয়ে যাচ্ছে নগর। এরই মধ্যেই শহর ছেড়ে গ্রামে চলে গেছেন অনেকে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, নগরীর কদমতলী আন্তঃজেলা বাস টার্মিনাল, কদমতলী বাস টার্মিনাল, স্টেশন রোড, বিআরটিসি বাসস্টেশন, গরিবুল্লাহ শাহ মাজার গেট, অলংকার মোড়, এ কে খান ও সিটি গেট এলাকার বাস কাউন্টারগুলোয় ভোর থেকে রাত পর্যন্ত ঘরমুখো মানুষের ভিড় দেখা যায়। ট্রেনের অগ্রিম টিকিট যারা কেটেছেন তারা এবং যারা স্ট্যান্ডিং টিকিট পেয়েছেন তাদের ভ্রমণ কিছুটা আনন্দদায়ক হলেও বাসের যাত্রীদের ভোগান্তি বেশি। চট্টগ্রাম থেকে ১০টি আন্তঃনগর ট্রেন, চারটি মেইল ট্রেন এবং দুটি স্পেশাল ট্রেনের কোনো ট্রেনের সিডিউল বিপর্যয় হয়নি। বাস টার্মিনালের কাউন্টারগুলোয়ও দেখা গেছে, বাসে দূরপাল্লার যাত্রীরা সহজে পাচ্ছেন না টিকিট। টিকিট পাওয়া গেলেও বাড়তি দাম নেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা।

অনেকে ট্রেনের ছাদে উঠতে গেলে জিআরপি পুলিশ এবং আরএনবির সদস্যরা তাদেরকে নামিয়ে দেওয়ার চেষ্টা করেন। চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের মাস্টার শফিকুল ইসলাম বলেন, সব ট্রেনে যাত্রী পরিপূর্ণ। ছাদে কোনো যাত্রী উঠতে দেওয়া হচ্ছে না। আমরা সতর্ক অবস্থানে আছি। পরিবহন নিয়ন্ত্রণ সংস্থা বিআরটিএ ও সিএমপি পুলিশের পক্ষ থেকে ঝুঁকিপূর্ণ যাত্রী পরিবহন না করতে বাস-ট্রাকসহ অন্য পরিবহন চালক-মালিকদের সতর্ক করে দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close