reporterঅনলাইন ডেস্ক
  ৩০ জানুয়ারি, ২০২৪

বিসিএসআইআরে খাদ্য শিল্পায়নে স্বনির্ভরতাবিষয়ক কর্মশালা

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে (বিসিএসআইআর) অনুষ্ঠিত হলো ‘খাদ্য শিল্পায়নে স্বনির্ভরতার মাধ্যমে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন ও অঙ্গীকার’ অংশীজন কর্মশালা-২০২৪। গতকাল সোমবার বিসিএসআইআরের আইএফএসটি মিলনায়তনে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ এবং বিশেষ অতিথি ছিলেন সদস্য (প্রশাসন) মো. দেলোয়ার হোসেন, কাজী আনোয়ার হোসেন, সদস্য (উন্নয়ন) এবং শাহ্ আবদুল তারিক, সদস্য (অর্থ) ও সচিব, বিসিএসআইআর।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষকদের সঙ্গে বিসিএসআইআরের বিজ্ঞানীদের যৌথ গবেষণার মাধ্যমে নিরাপদ খাদ্য বেষ্টনী তৈরি করে দেশের আপামর জনসাধারণের কল্যাণের মাধ্যমে ভিশন-২০৪১ এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিশেষ ভূমিকা রাখতে হবে। কর্মশালায় সভাপতিত্ব করেন আইএফএসটির পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. আবদুস সাত্তার মিঞা। তিনি বলেন, আধুনিক যন্ত্রপাতিতে সজ্জিত আইএফএসটির সব বিজ্ঞানীরা স্মার্ট বাংলাদেশ তৈরিতে নিরলসভাবে গবেষণাকর্ম চালিয়ে যাচ্ছে। কর্মশালায় লিভার ব্রাদার্স বাংলাদেশ, স্কয়ার, আকিজ ফুড অ্যান্ড বেভারেজ ও নেসলে বাংলাদেশসহ ৫০টিরও অধিক শিল্পপ্রতিষ্ঠান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের গবেষক ও শিক্ষকরা ওই অংশীজন কর্মশালায় অংশগ্রহণ করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close