ক্রীড়া ডেস্ক

  ২৬ নভেম্বর, ২০২১

শেষ ষোলোয় রিয়াল

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে চলতি আসরের শুরুটা দুর্দান্ত হয়েছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের। আসরের গ্রুপপর্বের প্রথম ম্যাচে সান সিরোতে গিয়ে স্বাগতিক ইন্টার মিলানকে হারিয়ে আসে কার্লো আনচেলত্তি দল। কিন্তু নেরাজ্জুরিদের হারিয়ে দারুণ উজ্জীবিত দলটি তারপরের ম্যাচেই বড় ধাক্কা খায়। গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচেই অস্বীকৃত দেশের অখ্যাত ক্লাব শেরিফের কাছে হেরে বসে দলটি। দুই মাস পর সেই হারের মধুর প্রতিশোধ নেওয়ার সুযোগ আসে প্রতিযোগিতায় সবচেয়ে সফলতম দলটির সামনে। প্রতিপক্ষের মাঠে যেন তাই করেছে কার্লো আনচেলত্তির বাহিনী। শেরিফকে তাদের মাঠেই কোন পাত্তা না দিয়ে দুদলের পার্থক্য বুঝিয়ে দিয়ে আসল লস ব্লাংকোসরা।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচটি ৩-০ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ জায়ান্টদের হয়ে গোল তিনটি করেছেন ডেভিড আলবা, টনি ক্রুস ও করিম বেনজেমা। প্রতিশোধ নেওয়ার ম্যাচে শেরিফকে শিক্ষা দিতে এদিন শুরু থেকেই একচেটিয়া আক্রমণ করে রিয়াল মাদ্রিদ। যার ফলশ্রুতিতেই ম্যাচের ৩০তম মিনিটে দারুণ এক ফ্রিকিক গোলে দলকে এগিয়ে দেন গ্রীষ্মকালীন দলবদলে বায়ার্ন থেকে আসা ডেভিড আলবা। বিরতির আগে ব্যবধান বাড়ান টনি ক্রুস। প্রথমার্ধের যোগ করা সময়ে গোলটি করেন জার্মান স্নাইপার।

বিরতির পর মাঠে ফিরে গোল করার চেষ্টা করে শেরিফ। কিন্তু স্বাগতিকদের সব আক্রমণ রুখে দেয় আনচেলত্তি বাহিনী। উল্টো প্রতি আক্রমণে ম্যাচের ৫৫ মিনিটে গোল করে ম্যাচ কার্যত শেষ করে দেন করিম বেনজেমা। ফারল্যান্ড মেন্ডির পাস থেকে গোলটি করেছেন ফর্মের তুঙ্গে থাকা ফরাসি এই ফরওয়ার্ড। বাকি সময় আর কোনো গোল না হলে ৩-০ গোলের জয় নিয়েই বাড়ি ফিরে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন্স লিগজয়ীরা।

জয়ে ৫ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। দিনের অন্য ম্যাচে শাখতার দোনেৎস্কোকে ২-০ গোলে হারিয়ে রিয়ালের সঙ্গী হয়েছে ইন্টার মিলান। ৫ ম্যাচে ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে এই গ্রুপে তিনে আছে চমকে দেওয়া শেরিফ।

রিয়াল ৩

শেরিফ ০

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close