শ্রীলঙ্কার মতো কঠোর হবে না বাংলাদেশ

প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

কোভিড-১৯ পরিস্থিতিতেও নেপাল ফুটবল দলকে আতিথ্য দিতে পুরোপুরি প্রস্তুত বাংলাদেশ। জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। বিধি মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে সব আয়োজন করা হবে বলেও জানিয়েছেন তিনি।

অবশ্য করোনার কারণে এখনো অচলাবস্থা চলছে দেশের ক্রীড়াঙ্গনে। মাঠে খেলা ফেরানোর তোড়জোড় করছে বিভিন্ন ফেডারেশন এবং বোর্ড। কিন্তু স্বল্প পরিসরে এক ক্রিকেট ছাড়া মাঠে নেই কোনো খেলা। এ অবস্থায় নির্বাচনের পর ফুটবলকে মাঠে ফেরাতে কোমর বেঁধে নেমেছেন বাফুফে কর্তারা। যার ধারাবাহিকতায় আগামী মাসেই দেশে আসছে নেপাল জাতীয় ফুটবল দল।

কিন্তু দেশের করোনা পরিস্থিতিতে একটা বিদেশি দলকে আতিথ্য দিতে কতটা প্রস্তুত বাংলাদেশ? প্রতিমন্ত্রী রাসেল এই কথাতেই উড়ে গেল সব দ্বিধা, ‘আমরা নেপালকে স্বাগত জানাচ্ছি। আমরা যাবতীয় স্বাস্থ্যবিধি মেনেই তাদের আতিথেয়তা দেব। একটা জায়গায় রেখে তাদের কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হবে। আমরা শ্রীলঙ্কার মতো এতটা কঠোর হব না, তবে নিয়ম-কানুন সব মানতে হবে।’

এদিকে, সব ইভেন্টের খেলোয়াড়দের বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে চাকরির সুযোগ করে দেওয়ার উদ্দেশে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে বৈঠক করেছেন জাহিদ আহসান রাসেল। খেলার পাশাপাশি আরেকটি চাকরি থাকলে খেলোয়াড়রা নির্ভার থাকবেন বলে মত ক্রীড়া প্রতিমন্ত্রীর।

 

 

"