ক্রীড়া প্রতিবেদক

  ১৫ ফেব্রুয়ারি, ২০২৪

দুর্দান্ত সাকিব তবু প্রস্তুত নন!

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলা আগের দুই ম্যাচ দিয়েই ফর্মে ফিরেছেন সাকিব আল হাসান। দুর্দান্ত ঢাকা ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে তার ব্যাট থেকে আসে যথাক্রমে ৩৪ ও ২৭ রান। রংপুর রাইডার্সের হয়ে সবশেষ ম্যাচে তো রীতিমতো ধ্বংসযজ্ঞ চালিয়েছেন সাকিব।

এদিন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খুলনা টাইগার্সকে ৭৮ রানে পরাজিত করেছে রংপুর। আগে ব্যাট করে ২১৯ রান জড়ো করে বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজিটি। দলকে পাহাড়সম পুঁজি এনে দিতে সবচেয়ে বেশি অবদান রাখেন সাকিব। খেলেন ৬৯ রানের ইনিংস। তার ৩১ বলের ইনিংসটা সাজানো ছিল সমান ছয়টি করে চার এবং ছয়ের মারে।

এরপর বল হাতেও কম যাননি সাকিব। শিকার করেছেন দুটি উইকেট। রংপুর ও খুলনার মধ্যকার সে ম্যাচ শুরু হওয়ার আগেই শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবির নির্বাচক প্যানেল। কোনো সিরিজের দলেই রাখা হয়নি সাকিবকে।

ফর্মে ফেরা দেখে মনে হচ্ছে চোখের সমস্যা থেকে অনেকটাই সুস্থ হয়েছেন সাকিব। এরপরও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দলে তার জায়গা না পাওয়া নিয়ে প্রশ্ন ওঠেছে। বিষয়টি পরিষ্কার করেছেন সাবেক প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। জানিয়েছেন, আন্তর্জাতিক ক্রিকেট খেলার জন্য এখনো প্রস্তুত নন সাকিব।

নান্নু বলেন, ‘সাকিব বলেছে এখনো তার অস্বস্তি আছে। সে এখনো প্রস্তুত নয়। কেউ নিজে থেকে বললে তো আর তাকে দলে রাখা যায় না। হয়ত সে ভেবেছে আন্তর্জাতিক ক্রিকেট আরো কঠিন ব্যাপার। তবে আসল কারণ সেই বলতে পারবে। আমরা বেশি কিছু বলতে পারব না।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close