প্রতিদিনের সংবাদ চাকরি ডেস্ক

  ২২ ঘণ্টা আগে

বিআইডব্লিউটিএতে চাকরির সুযোগ, আবেদন ফি ২১৫-৩২০

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে ছয় ক্যাটাগরির সাতটি শূন্য পদে কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

১. পদের নাম: ঊর্ধ্বতন প্রশিক্ষক (ইঞ্জিন)

পদসংখ্যা: ১

যোগ্যতা: এইচএসসি (বিজ্ঞান) পাস। ক্লাস-৩ ইঞ্জিন (এফজি) সনদ অথবা এইচএসসি পাসসহ ক্লাস-৪ ইঞ্জিন (এফজি) সনদ এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে ১০ বছরের চাকরির অভিজ্ঞতা।

বয়স: ২১-৪০ বছর

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

২. পদের নাম: প্রশিক্ষক (ইঞ্জিন)

পদসংখ্যা: ২

যোগ্যতা: এইচএসসি পাস। ক্লাস-৪ ইঞ্জিন (এফজি) সনদ অথবা এইচএসসি পাসসহ ক্লাস-৫ ইঞ্জিন (এফজি) সনদ এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে পাঁচ বছরের চাকরির অভিজ্ঞতা। অথবা আইএমই পদে বাংলাদেশ নৌবাহিনীর ইঞ্জিনিয়ারিং শাখায় আইএমই এলএমই পদে ন্যূনতম ১৫ বছরের চাকরির অভিজ্ঞতা।

বয়স: ২১-৩৫ বছর

বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

৩. পদের নাম: প্রশিক্ষক (ইলেকট্রিক)

পদসংখ্যা: ১

যোগ্যতা: সরকার স্বীকৃত ইনস্টিটিউট থেকে তড়িৎবিদ্যায় চার বছর মেয়াদি ডিপ্লোমা সনদ। তবে সংশ্লিষ্ট পেশায় অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স: ২১-৩৫ বছর

বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

৪. পদের নাম: প্রশিক্ষক (ড্রেজার)

পদসংখ্যা: ১

যোগ্যতা: এইচএসসি পাস। প্রথম শ্রেণি ইনল্যান্ড মাস্টার সনদ বা ড্রাইভার সনদ এবং লিভারম্যান হিসেবে ন্যূনপক্ষে আট বছরের চাকরির অভিজ্ঞতা।

বয়স: ২১-৩৫ বছর

বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

৫. পদের নাম: কারিগরি সহকারী (ডিজেল)

পদসংখ্যা: ১

যোগ্যতা: এইচএসসি পাস। ডিইপিটিসি থেকে এক বছর মেয়াদি কোর্স সনদধারী বা প্রথম শ্রেণি ইনল্যান্ড ড্রাইভার সনদপত্র থাকতে হবে। অথবা বিআইএমটি থেকে মেরিন ইঞ্জিনের ডিপ্লোমা সনদ এবং চাকরিকালীন কমপক্ষে দ্বিতীয় শ্রেণির ইনল্যান্ড সনদপত্র থাকতে হবে। অথবা এইচএসসি পাস এবং নৌ-বাহিনীর ইঞ্জিনিয়ারিং শাখায় এলএমই পদে কমপক্ষে ১০ বছরের চাকরির অভিজ্ঞতা।

বয়স: ১৮-৩০ বছর

বেতন স্কেল: ১২,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

৬. পদের নাম: কারিগরি সহকারী (মেরিন)

পদসংখ্যা: ১

যোগ্যতা: এইচএসসি পাস। ডিইপিটিসি থেকে এক বছর মেয়াদি কোর্স সনদধারী বা দ্বিতীয় শ্রেণি ইনল্যান্ড মাস্টার সনদপত্র থাকতে হবে। অথবা এইচএসসি পাস এবং নৌ-বাহিনীর লিডিং সি-ম্যান যার চাকরিকাল আট বছর হতে হবে। চাকরিকালীন কমপক্ষে দ্বিতীয় শ্রেণি ইনল্যান্ড মাস্টার সনদ থাকতে হবে।

বয়স: ১৮-৩০ বছর

বেতন স্কেল: ১২,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

বয়সসীমা

আবেদনকারীদের বয়স ২০২২ সালের ১ সেপ্টেম্বর উল্লেখিত সীমার মধ্যে থাকতে হবে। বিভাগীয় প্রার্থীদের বয়স ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর এবং বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে ৩০ বছর।

আবেদন যেভাবে

আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য একই ওয়েবসাইট বা এই লিংকে পাওয়া যাবে।

আবেদন ফি

অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে ডাচণ্ডবাংলা মোবাইল ব্যাংকিং সেবা রকেটের মাধ্যমে বিআইডব্লিউটিএর বিলার আইডি নম্বর ৪২২-এ আবেদন ফি বাবদ ১ নম্বর পদের জন্য ৩২০ টাকা এবং ২ থেকে ৬ নম্বর পদের জন্য ২১৫ জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ২০ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত।

সূত্র : প্রথম আলো

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close