বিনোদন প্রতিবেদক

  ২৭ মে, ২০২৪

ব্যতিক্রমী আয়োজনে ওয়ারফেজের ৪০ বছর উদযাপন

‘কোক স্টুডিও বাংলা’র নতুন গানের মাধ্যমে উদযাপন করা হলো জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজের ৪০ বছর। এ উপলক্ষে সবার পছন্দের ‘অবাক ভালোবাসা’ গানটিকে নতুন আঙ্গিকে উপস্থাপন করা হয়েছে। মূল গানটি ওয়ারফেজের সাবেক লিড ভোকাল ভাবনা করিমের লেখা ও সুর করা।

গানটির কোক স্টুডিও বাংলা সংস্করণের সংগীতায়োজন ও পারফরম্যান্সে ওয়ারফেজের পাশাপাশি ছিল কোক স্টুডিও বাংলা টিম। সংগীত প্রযোজনায় ছিলেন তৃতীয় সিজনের সংগীত প্রযোজক শায়ান চৌধুরী অর্ণব, শেখ মনিরুল আলম টিপু এবং সামির হাফিজ।

বাংলা রক মিউজিকের একটি মাইলফলক হিসেবে পরিচিত অবাক ভালোবাসা গানটি প্রথম প্রকাশিত হয় ১৯৯৪ সালে। বাংলাদেশে রক মিউজিকের পথিকৃৎ হিসেবে প্রায় চার দশক ধরে এই ঘরানার সংগীতকে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে ওয়ারফেজ।

এখন নিজেদের অন্যতম সেরা একটি গানের নতুন সংস্করণ নিয়ে ফিরে আসছে ব্যান্ডটি। এর মাধ্যমে গানটির আইকনিক ক্ল্যাসিক মর্যাদার প্রতিই সম্মান জানানো হচ্ছে। ওয়ারফেজের সাবেক লিড ভোকালিস্ট ভাবনা করিম গানটি লিখেছিলেন সাগরের তীরে আছড়ে পড়া ঢেউয়ের সামনে বসে। নির্মল অথচ শক্তিশালী এই পরিবেশে বসে লেখা গানটি যেন প্রকৃতির অদম্য সৌন্দর্যকেই তুলে ধরে।

নতুন এই সংস্করণ দিয়ে কালজয়ী মূল গানটিকে সম্মান জানানো হয়েছে। নস্টালজিয়া আর উদ্ভাবনের মিশ্রণে এটি হয়ে উঠেছে অনন্য। এই গানে আছে একটি কয়্যার, একটি স্ট্রিং অর্কেস্ট্রা এবং খুবই স্বতন্ত্র ধরনের গিটার রিফ, যা ওয়ারফেজের একেবারেই নিজস্ব। এই নতুন সংস্করণে গানটিকে শুধু যে নতুনভাবে কল্পনা করা হয়েছে তা নয়, বরং এই গানের মূল আমেজটি ধরে রাখার চেষ্টা করা হয়েছে।

গানের ভোকালে ভাবনার সঙ্গে যুক্ত হয়েছেন পলাশ নূর, গিটারে ছিলেন সামির হাফিজ আর কমল, কি-বোর্ডে শামস, ড্রামসে টিপু এবং বেইজে রজার। বাংলা সংগীত জগতের ক্ল্যাসিক হিট একটি গান দিয়ে দর্শক-শ্রোতাদের মন জয় করতে চায় কোক স্টুডিও বাংলা।

একই সঙ্গে নতুন প্রজন্মের শ্রোতাদের এ গানটির সঙ্গে পরিচয় করিয়ে দেওয়াও প্ল্যাটফরমটির উদ্দেশ্য। ‘কোক স্টুডিও বাংলা’র অফিশিয়াল ইউটিউব ও স্পটিফাই চ্যানেলে শোনা যাচ্ছে এ গান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close