বিনোদন প্রতিবেদক

  ০৬ মার্চ, ২০২৪

আবুল হায়াতের নির্দেশনায় শাহেদ-মম

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত গুণী অভিনেতা, নাট্যনির্দেশক, রচয়িতা আবুল হায়াত চ্যানেল আইতে প্রচারের জন্য একটি নাটক নির্মাণ করেছেন। নাটকের গল্পের প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা শাহেদ শরীফ খান ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম। এরই মধ্যে রাজধানীর অদূরে ‘নক্ষত্র বাড়ি’ রিসোর্টে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। এতে শাহেদ শরীফ খান ছাড়াও আরো অভিনয় করেছেন চিত্রলেখা গুহ, আব্দুল বারী, শেলী আহসানসহ বেশ কয়েকজন। নাটকের নাম ‘শিলা বৃষ্টির শরবত’। নাটকটির গল্প প্রয়াত রাবেয়া খাতুনের। চিত্রনাট্য ও পরিচালনায় আবুল হায়াতের।

এ প্রসঙ্গে আবুল হায়াত বলেন, ‘বিশেষ বিশেষ উৎসবকে কেন্দ্র করেই আমার নাটক নির্মাণ করা হয়ে থাকে। আর আমার বেশির ভাগ নাটকই নির্মিত হয়ে থাকে চ্যানেল আইতে প্রচারের জন্য। যথারীতি রাবেয়া খাতুন আপার গল্প নিয়েই এবারের নাটক নির্মাণ। গল্পটা একেবারেই অন্যরকম। আমার ভালো লেগেছে বিধায় আমি আমার মতো করে চিত্রনাট্য করে নাটকটি নির্মাণ করেছি। এতে যারা অভিনয় করেছেন প্রত্যেকেই মন দিয়ে কাজটি করেছেন। প্রধান দুটি চরিত্রে শাহেদ এবং মম চমৎকার অভিনয় করেছে। সত্যি বলতে কী শাহেদ তো আগে থেকেই অভিনয়ে বেশ চমৎকার। আমার নাটকে কাজ করার সময় সে যেন আরো বেশি সিরিয়াস থাকে। পাশাপাশি আমাকে সহযোগিতাও করে। আর মম গুণী অভিনয়শিল্পী। মন দিয়ে চরিত্রে ডুবে থেকে কাজটি করার চেষ্টা করে। যথারীতি এ নাটকেও তাই করেছে। আশা করছি ভালো লাগবে দর্শকের।’

আবুল হায়াত জানান, শুটিং চলাকালীন সময়ে তার সহধর্মিণী শিরীন হায়াতও শুটিংয়ে ছিলেন।

শাহেদ শরীফ খান আবুল হায়াতের ছোট মেয়ে নাতাশা হায়াতের স্বামী। এদিকে মম অভিনীত খিঁজির হায়াত খান পরিচালিত ‘ওরা সাতজন’ সিনেমাটি এখন একটি ওটিটি প্ল্যাটফরমেও দেখা যাচ্ছে। এই সিনেমায় মম দুর্দান্ত অভিনয় করেছেন বলে দর্শকের অভিমত। মম প্রথম তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ সিনেমায় অভিনয় করেছিলেন। এতে অভিনয় করেই তিনি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছিলেন। এরপর মম শিহাব শাহীনের ‘ছুঁয়ে দিলে মন’ সিনেমায় অভিনয় করে বেশ আলোচনায় এসেছিলেন। তার অভিনীত অন্য সিনেমাগুলো হচ্ছে ‘দহন’, ‘আলতাবানু’ ইত্যাদি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close