বিনোদন প্রতিবেদক

  ১৮ জানুয়ারি, ২০২৪

তেহরানে ফারিণ

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। তার বিদেশ ভাগ্য বরাবরই ভালো। তার প্রথম মুক্তি পাওয়া ছবিটি ভারতের। গত ফেব্রুয়ারিতে টালিউডে মুক্তি পাওয়া ‘আরও এক পৃথিবী’ ছবিটির শুটিং হলো আবার লন্ডনে।

‘আরও এক পৃথিবী’ সিনেমটি নিয়ে এতই আলোচনা হলো যে, মানুষ ভুলেই গেল ২০১৭ সালেই ‘ফাতিমা’ নামে আরো একটি বিদেশি ছবিতে কাজ করেছেন ফারিণ। শুটিং চলাকালে প্রথমে এ ছবিটির নাম রাখা হয়েছিল ‘দাহকাল’। পরে সেটার নাম পরিবর্তন করে ‘ফাতিমা’ রাখা হয়। এটা ছিল তাসনিয়া ফারিণের প্রথম অভিষেক সিনেমা; যার শুটিং শুরু হয় ২০১৭ সালে। ধ্রুব হাসানের নির্মাণে ছবিটির দীর্ঘ শুটিং শেষ হয় এক লম্বা জার্নির মধ্য দিয়ে ২০২৩ সালের জুনে। ৭ বছরের সেই জার্নিতে ‘ফাতিমা’ সিনেমার বিভিন্ন চরিত্রে আরো যুক্ত হন মানস বন্দ্যোপাধ্যায়, আয়শা মনিকা, পান্থ কানাই, ইয়াশ রোহানসহ অনেকেই। এতে অতিথি শিল্পী হিসেবে যুক্ত হন তারিক আনাম খান, শতাব্দী ওয়াদুদ, শাকিল আহমেদ, এ বি এম সুমন ও শাহেদ আলী সুজন। গত বছর যুক্তরাষ্ট্রের অরল্যান্ডো এবং ইন্ডি গেদারিং ইন্টারন্যাশনাল চলচ্চিত্র উৎসবে নির্বাচিত হয় সিনেমাটি। তবে আরো বড় প্রাপ্তির আশায় উৎসব দুটিতে ছবিটির প্রিমিয়ার করেননি নির্মাতা। যুক্তরাষ্ট্র পেরিয়ে ফারিণের ‘ফাতিমা’ এবার যাচ্ছে ইরানের তেহরানে ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪২তম আসরে। সেখানে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে। নিশ্চিত করেন নির্মাতা ধ্রুব হাসান। তিনি জানান, উৎসবের ইস্টার্ন ভিস্তা বিভাগে প্রতিযোগিতা করবে বাংলাদেশের ‘ফাতিমা’। আগামী ১ থেকে ১১ ফেব্রুয়ারি তেহরান শহরে শুরু হচ্ছে এ উৎসব।

ধ্রুব হাসান বলেন, ‘চলচ্চিত্রটির নাম ভূমিকায় অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ। এতে প্রথমবার অভিনয় করেছেন স্বনামধন্য গায়ক পান্থ কানাই। তবে ছবিটির মূল শক্তি এর গল্প। ছবিটি নিয়ে উৎসবগুলোতে যাওয়ার মূল কারণ অভিজ্ঞতা অর্জন করা। এ অভিজ্ঞতা ধরে আমি সামনে আরো নতুন নতুন গল্প নিয়ে কাজ করতে চাই। আর পুরস্কার পেলে তো সেটা বাড়তি প্রাপ্তি।’ এর মধ্যে ‘ফাতিমা’ মুক্তির ছাড়পত্র পেয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে। তেহরান থেকে ফিরেই এটি মুক্তির সিদ্ধান্ত জানাবে প্রযোজনা প্রতিষ্ঠান আউটকাস্ট ফিল্মস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close