বিনোদন প্রতিবেদক

  ১৩ জানুয়ারি, ২০২৪

‘ফেরেশতে’ দিয়ে শুরু ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

দুই দশকের বেশি সময় ধরে অনুষ্ঠিত হয়ে আসছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এরই ধারাবাহিকতায় আগামী ২০ জানুয়ারি শুরু হতে যাচ্ছে এ উৎসবের ২২তম আসর, যা চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত। ২০ জানুয়ারি বিকেল ৪টায় জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে জয়া আহসান অভিনীত ‘ফেরেশতে’ সিনেমার মাধ্যমে পর্দা উঠবে এই চলচ্চিত্র উৎসবের। সিনেমাটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। এতে আরো অভিনয় করেছেন রিকিতা নন্দিনী শিমু, ফারুক সুমনসহ অনেকে।

বিষয়টি নিয়ে বেশ উচ্ছ্বসিত কণ্ঠে জয়া আহসান সংবাদমাধ্যমকে বলেন, ফেরেশতে সিনেমাটি মানবিক মূল্যবোধ ও অনুভূতির মিশেলে তৈরি হয়েছে। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এটি প্রদর্শিত হতে যাচ্ছে জেনে ভালো লাগছে। বিশ্বের সিনেমাপ্রেমী ও সিনেমাবোদ্ধাদের মুগ্ধ করবে সিনেমাটি।’ নন্দিত এই তারকা আরো বলেন, ‘ফেরেশতে সিনেমায় কাজ করাটা ছিল চ্যালেঞ্জিং। কেননা, পরিচালকসহ পুরো টিম তাদের ভাষায় কথা বলেছিলেন। সর্বোপরি চলচ্চিত্রেরও তো একটা ভাষা আছে। সেজন্য আমরা দারুণভাবে সংযোগ করতে পেরেছি তাদের টিমের সঙ্গে।’

এর আগে ইরানি এই সিনেমাটি ৫৪তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ‘ফিচার ফিল্ম’ বিভাগে প্রতিযোগিতা করার জন্য নির্বাচিত হয়েছিল। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি সেখানে দর্শক-সমালোচকের প্রশংসা কুড়ায়। গত বছর ‘ফেরেশতে’র অফিশিয়াল পোস্টার প্রকাশ পায়। বাংলাদেশ ও ইরান দুই দেশেই ‘ফেরেশতে’ চলতি বছর মুক্তির সম্ভাবনা রয়েছে। এতে অভিনয় করেছেন জয়া আহসান, রিকিতা নন্দিনী শিমু, ফারুক সুমনসহ অনেকে। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ৭৪টি দেশের আড়াই শতাধিক সিনেমা দেখানো হবে। বিভিন্ন সময় এতে উপস্থিত থাকবেন ইরানের খ্যাতিমান নির্মাতা মাজিদ মাজিদি, ভারতের শর্মিলা ঠাকুর, অঞ্জন দত্ত, স্বস্তিকা মুখার্জিসহ বিভিন্ন দেশের নামিদামি তারকা-নির্মাতা ও অভিনয়শিল্পী। উৎসবের পর্দা নামবে ২৮ জানুয়ারি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close