বিনোদন প্রতিবেদক

  ১২ সেপ্টেম্বর, ২০২১

এখনই ফিরছেন না লিজা

করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার কারণে অনেক সংগীতশিল্পীই ছোট্ট আয়োজনের স্টেজ শোতে ফিরেছেন বা ফিরছেন। কিন্তু এই প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী সানিয়া সুলতানা লিজা করোনা পরিস্থিতি আরো স্বাভাবিক না হওয়া পর্যন্ত এবং বড় পরিসরে স্টেজ শোর আয়োজন না হলে স্টেজ শোতে ফিরবেন না বলে জানিয়েছেন। তিনি বলেন, ‘শুনেছি কেউ কেউ স্টেজ শোতে অংশ নিচ্ছেন। অবশ্যই এটা শিল্পীদের জন্য ভালো খবর। কিন্তু এখনই স্টেজ শোতে ফিরতে চাচ্ছি না। রাজধানীসহ দেশের নানা অঞ্চলে বড় পরিসরে স্টেজ শোগুলো শুরু হলে তখন না হয় একেবারে স্টেজ শোতে ফিরব ইনশাআল্লাহ। যে কটা দিন পারছি বিশ্রাম নিচ্ছি। আবার স্টেজ শো শুরু হলে ব্যস্ততম দিনগুলো শুরু হয়ে যাবে। সে পর্যন্ত না হয় নিজেকে এবং পরিবারকেই সময় দেই।’

এদিকে সাম্প্রতিক সময়ে লিজা ও বেলাল খানের গাওয়া শ্রোতাপ্রিয়তা পাওয়া ‘পাখি’ গানটির ভিউ দিন দিন বেড়েই চলেছে। লিজা নিজেরও ধারণা ছিল না যে ‘পাখি’ গানটি এত জনপ্রিয়তা পেয়ে যাবে। লিজা বিশ্বাস করেন স্টেজ শোতে ফিরলে ‘পাখি’ গানের অনুরোধ থাকবেই। কারণ এখন যে কটি টিভি শোতে অংশ নিচ্ছেন সেখানেই তিনি ‘পাখি’ গানের জন্য বিশেষভাবে অনুরোধ পেয়ে থাকেন। আর বড় পরিসরের স্টেজ শো শুরু হলে তো কথাই নেই। মুসা কে মাহমুদের লেখা ও বেলাল খানের সুর করা লিজা ও বেলালের গাওয়া এই গানটি এরই মধ্যে ১ কোটি ৫০ লাখ ভিউয়ার উপভোগ করেছেন। মাত্র পাঁচ মাসেই গানটির ভিউয়ার্স যেভাবে বাড়ছে তাতে এই গানটিও রেকর্ডের দিক দিয়ে দৃষ্টান্ত স্থাপন করতেও পারে। এদিকে লিজা জানান এরই মধ্যে তার চার থেকে পাঁচটি গানের কাজ শেষ করা আছে। গানগুলোর সুর-সংগীত করেছেন শওকত আলী ইমন, নাজির মাহমুদ, আদিবসহ আরো বেশ কয়েকজন। করোনা পরিস্থিতি আরো স্বাভাবিক না হলে তিনি গানগুলোর মিউজিক ভিডিও নির্মাণে যেতে পারছেন না। যে কারণে নতুন মৌলিক গানও তার চ্যানেলে প্রকাশ করতে পারছেন না লিজা।

এরই মধ্যে গেল শোক দিবসে ইউটিউবে প্রকাশিত হয়েছে লিজার গাওয়া ‘সেদিন আকাশে শ্রাবণের মেঘ ছিল’। গানটি প্রথম গেয়েছিলেন বিশিষ্ট রবীন্দ্র সংগীতশিল্পী সাদী মুহাম্মদ। তার কাছ থেকে অনুমতি নিয়েই তিনি গানটি গেয়েছেন। গানটি লিখেছেন ড. আবু সাঈদ, সুর করেছেন সাদী মুহাম্মদ। নতুন করে গানটির সংগীতায়োজন করেছেন আদিব কবির।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close