প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৪ জুন, ২০২১

বিশ্বে করোনায় আরো ৮ হাজার মৃত্যু

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত বেড়েই চলেছে। সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৮ হাজার ২২৪ জন মারা গেছেন। একই সময়ে শনাক্ত হয়েছে ৩ লাখ ৬৮ হাজার ২৫৪ জন। আর সুস্থ হয়েছেন ৪ লাখ ১৩ হাজার ২০৩ জন।

ওয়ার্ল্ডো মিটারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত মোট ১৭ কোটি ৯৯ লাখ ১২ হাজার ৯১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৩৮ লাখ ৯৭ হাজার ৩৯১ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ১৬ কোটি ৪৬ লাখ ৭০ হাজার ৩০৩ জন।

------
বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্র এখনো সবার ওপরে। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৪ লাখ ৩৪ হাজার ৮০৩ জনের। এর মধ্যে মারা গেছেন ৬ লাখ ১৭ হাজার ৮৭৫ জন। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৮৮ লাখ ১৭ হাজার ১৩৪ জন।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ২৭ হাজার ৮৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৩ লাখ ৯০ হাজার ৬৯১ জন। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৮৯ লাখ ৮৭ হাজার ৩১১ জন।

তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত ১ কোটি ৮০ লাখ ৫৬ হাজার ৬৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৪ হাজার ৮৯৭ জনের। আর ১ কোটি ৬৩ লাখ ৮৮ হাজার ৮৪৭ জন সুস্থ হয়েছেন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close