নিজস্ব প্রতিবেদক

  ২৫ এপ্রিল, ২০২৪

ভাষানটেকে বিস্ফোরণ

না ফেরার দেশে ৬ জনের পাঁচজনই

রাজধানীর ভাষানটেকে গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে বিস্ফোরণে সুজন নামে ৭ বছরের আরো এক শিশুর মৃত্যু হয়েছে। এ নিয়ে একই পরিবারের দগ্ধ ছয়জনের মধ্যে প্রাণ হারালেন পাঁচজন। গতকাল বুধবার শরীরের ৪৩ শতাংশ দগ্ধ নিয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। এই ঘটনায় এখনো হাসপাতালে ভর্তি রয়েছে সুজনের বড় বোন। এর আগে মারা যান লিটন ও তার স্ত্রী সূর্য বানু, তার শাশুড়ি মেহরুন্নেছা এবং মেয়ে লামিয়া বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গত ১২ এপ্রিল ভোরে ভাষানটেক নতুন বাজার কালভার্ট রোডের ৪/১৩ নম্বর বাসায় গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে বিস্ফোরণ ঘটে। এতে দগ্ধ হন মো. লিটন, তার স্ত্রী সূর্য বানু, তাদের ৩ সন্তান লিজা, লামিয়া, সুজন ও লিটনের শাশুড়ি মেহরুন্নেছা।

তাদের প্রতিবেশী ভাড়াটিয়া ময়না বেগম জানান, পরিবার নিয়ে কালভার্ট রোডের ২ তলা বাড়িটির নিচ তলায় ভাড়া থাকেতেন লিটন। এলাকাতেই ফার্নিচার ব্যবসা রয়েছে তার। রাতে ওই বাসায় সবাই ঘুমিয়ে ছিলেন। ভোরে লিটন মশার কয়েল জালানোর জন্য দিয়াশলাই জ্বালাতেই বিস্ফোরণ ঘটে। এতে পরিবারটির ৬ জনই দগ্ধ হন।

ময়না বেগম আরো জানান, বাসাটিতে গ্যাস সিলিন্ডার দিয়ে রান্না করতেন তারা। সবাই ধারণা করছেন, সিলিন্ডার থেকে লিকেজের কারণে বাসায় গ্যাস জমে ছিল। মশার কয়েলের জন্য দিয়াশলাই জ্বালাতেই সেই গ্যাস থেকেই এই বিস্ফোরণ ঘটে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close