নিজস্ব প্রতিবেদক

  ৩১ মার্চ, ২০২৪

ষড়যন্ত্রের মধ্যেও গরিবের পক্ষে কাজ করছে সরকার

- প্রাণিসম্পদমন্ত্রী

ফরিদপুরের মধুখালীতে ন্যায্যমূল্যে দুধ, ডিম এবং গরুর মাংস বিক্রির উদ্বোধনকালে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আবদুর রহমান বলেছেন, নানা ষড়যন্ত্র এবং চক্রান্তের মধ্য দিয়েও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগণের জন্য ভালো কিছু করার চেষ্টা করে যাচ্ছেন। পবিত্র মাহে রমজানে তারই অংশ হিসেবে দেশের খেটে খাওয়া মানুষের কথা বিবেচনা করে প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে সুলভমূল্যে দুধ, ডিম এবং মাংস বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে।

গতকাল শনিবার বেলা ১১টায় ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালী পৌর বাজার সংলগ লোকাল বাসস্ট্যান্ড এলাকায় উদ্বোধনকালে মন্ত্রী এসব কথা বলেন। এখানে ১০০ টাকায় ১১টি ডিম, ৭০ টাকায় ১ লিটার দুধ ও ৬০০ টাকায় ১ কেজি গরুর মাংস কিনতে পারবেন সাধারণ মানুষ। মন্ত্রী বলেন, ঢাকা শহরে ২৫টি স্পটে এ কার্যক্রম চালুর পরে এখন ৩২টি স্পটে এসব পণ্য বিক্রি হচ্ছে। এখন রাজধানীর বাইরে ১৮টি জেলায় এ কার্যক্রম শুরু করা হয়েছে। মধুখালীতে ৭ দিনব্যাপী (৫ এপ্রিল পর্যন্ত) এ কার্যক্রম চালু থাকবে।

আবদুর রহমান বলেন, নিম্নআয়ের মানুষের কথা বিবেচনা করে এ উদ্যোগ নেওয়া হয়েছে। অনেকে রয়েছেন মাসে ১ কেজি গরুর মাংসও কিনে খেতে পারেন না। এসব অভাবি মানুষ যাতে এখানে এ গরুর মাংস, দুধ ও ডিম কিনতে পারেন, সেদিকেও সবাই দৃষ্টি রাখবেন। এ সময় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সঞ্জীব কুমার বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুন আহমেদ অনিক, পৌর মেয়র মোর্শেদ রহমান লিমন, উপজেলা প্রাণিসম্পদ ডা. সুদেব কুমার দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close