প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৫ জানুয়ারি, ২০২৪

নোয়াখালীতে পরাজিত প্রার্থীর এজেন্টকে হত্যা

মুন্সীগঞ্জে অর্ধশতাধিক বাড়িঘরে হামলা

নির্বাচন-পরবর্তী সহিংসতায় শনিবার রাতে নোয়াখালীর সোনাইমুড়ীতে পরাজিত প্রার্থীর এজেন্ট শাহিদুজ্জামান পলাশ ওজি (৩৫) নামের এক যুবককে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ছাড়া গতকাল রবিবার মুন্সীগঞ্জের চরাঞ্চলে অর্ধশতাধিক বাড়িঘরে হামলা, লুটপাট ও ককটেল বিস্ফোরণ হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

নোয়াখালী : নিহত শাহিদুজ্জামান পলাশ ওজি সোনাইমুড়ী উপজেলার নাটেশ্বর গ্রামের জামাল হোসেনের ছেলে। শনিবার রাত ১২টার দিকে ৮ নম্বর ওয়ার্ড নাটেশ্বর গ্রাম থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। জানা গেছে, সোনাইমুড়ীর নাটেশ্বর ইউনিয়নে শাহিদুজ্জামান পলাশ ওজি পাঁচ বছর আগে সৌদি আরব থেকে দেশে আসেন। এরই মধ্যে পুনরায় ইতালি যাওয়ার জন্য টাকাও জমা দিয়েছেন। সদ্য শেষ হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী আংশিক) আসনের স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান ভূঁইয়া মানিকের পক্ষে সক্রিয়ভাবে কাজ করেছেন। নির্বাচনের দিন একটি কেন্দ্রে এজেন্টের দায়িত্বে ছিলেন। তার ফেসবুক আইডি দেখে নির্বাচনে তার অবস্থান সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। সবশেষ মৃত্যুর কিছুক্ষণ আগেও ‘অল মানিক ভাই’ লিখে একটি পোস্ট করেছিলেন পলাশ। তবে এ হত্যাকাণ্ড নির্বাচনী সহিংসতা নাকি অন্য কোনো ইস্যুতে, তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশ বা স্থানীয় লোকজন।

সোনাইমুড়ী থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে। তার মাথায় ভারী বস্তু দিয়ে আঘাত করা হয়েছে। ওসি বলেন, রাত ৮টার দিকে নিজের স্ত্রীর সঙ্গে মোবাইলে কথা বলে খামার থেকে একটি হাঁস পার্টিতে গিয়ে রাতে বাড়ি ফিরবেন বলে জানান। এরপর রাত ১০টার দিকে স্থানীয় লোকজন তার ঘরের পাশে রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখেন। বিষয়টি নিয়ে আমরা কাজ করছি এবং হত্যার কারণ অনুসন্ধানের চেষ্টা চলছে। লাশ ময়নাতদন্ত শেষে জানা যাবে- কীভাবে তাকে হত্যা করা হয়েছিল।

মুন্সীগঞ্জ : নির্বাচনী সহিংসতায় মুন্সীগঞ্জ সদর উপজেলার চরাঞ্চল সোলারচর ও বকুলতলায় গতকাল ভোর সাড়ে ৬টার দিকে অর্ধশতাধিক বাড়িঘরে হামলা, লুটপাট ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন ৩ জন। আহতরা হলেন- রেনু বেগম (৫০), মাহফুজ (৫০) ও শাহানাজ (৫০)।

ভুক্তভোগী মাহাবুব ভূঁইয়ার স্ত্রী জাকিয়া বেগম জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সোলারচর ও বকুলকলা এলাকার লোকজন পরাজিত নৌকা ও জয়ী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সঙ্গে বিরোধ চলছিল। আমরা নৌকা মার্কার সমর্থক। তিনি বলেন, তাদের বাড়িতে সিসি ক্যামেরা থাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে এ হামলা চালানো হয়েছে। এ ছাড়া দুটি সিসি ক্যামেরা নিয়ে যায় হামলাকারীরা। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বকুলতলা গ্রামের ক্ষতিগ্রস্ত আমিন উদ্দিন সরকারের মেয়ে পান্না বেগম বলেন, ভোরে কাঁচি সর্মথক আহাদুলের নেতৃত্বে আমাদের বাড়িঘরে হামলা চালিয়ে নগদ ৫ লাখ টাকা ও ৫ ভরি স্বর্ণ লুটে নিয়েছে। ক্ষতিগ্রস্ত মোদি ব্যবসায়ী লাবলু মোল্লা অভিযোগ করেন, নির্বাচনে মুন্সীগঞ্জ-৩ আসনের পরাজিত আওয়ামী লীগের প্রার্থী মৃণাল কান্তি দাসের সর্মথন করায় একই আসনের বিজয়ী স্বতন্ত্র প্রার্থী হাজি মোহাম্মদ ফয়সাল বিপ্লবের সমর্থকরা আমাদের ওপর হামলা চালায়। তিনি বলেন, সন্ত্রাসীরা নগদ ৫০ হাজার টাকা ও আমার দোকানের মালামাল লুটে নিয়েছে। এতে তার দুই থেকে আড়াই লাখ টাকার ক্ষতি হয়েছে। এ বিষয়ে অভিযুক্ত আহাদুলের সঙ্গে তার মুঠোফোনে যোগাযোগ করেও পাওয়া যায়নি।

মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খাইরুল হাসান জানান, এলাকায় ৫টি পুলিশের টিম মোতায়েন করা হয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণ ও জড়িতদের গ্রেপ্তারের জন্য। ৪টি গরু এরই মধ্যে উদ্ধার করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close