নিজস্ব প্রতিবেদক

  ১২ জানুয়ারি, ২০২৪

সংসদকে কুক্ষিগত করেছে সরকার

- মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান অভিযোগ করে বলেছেন, ৭ জানুয়ারি ভুয়া ও প্রহসনের নির্বাচনের মাধ্যমে এই সরকার সংসদকে নিজেদের ইচ্ছামতো কুক্ষিগত করে নিয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় আয়োজিত সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি।

এর আগে বেলা ১১টার দিকে দলীয় কার্যালয়ের মূল ফটকের তালা ভেঙে দলের নেতাকর্মীরা ভেতরে প্রবেশ করেন। এরপর কার্যালয়টি পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ প- হয়ে যাওয়ার পর থেকে এ কার্যালয়ে তালা ঝোলানো ছিল। এরপর সেখানে সংবাদ সম্মেলন হলো গতকাল।

সংবাদ সম্মেলনে আবদুল মঈন খান অভিযোগ করেন, ২৮ অক্টোবর ক্র্যাক ডাউনের পরে নয়াপল্টন কার্যালয় বেদখল করে নিয়েছিল। ৭ জানুয়ারির ভুয়া এবং প্রহসনের নির্বাচন করা হয়েছে। বাংলাদেশে গণতন্ত্র আজ মৃত বলেও মনে করেন তিনি। ৭ জানুয়ারি এই সরকারকে প্রত্যাখ্যান করে মানুষ ভোট বর্জন করেছে বলেও মন্তব্য করেন আবদুল মঈন খান। তিনি বলেন, জনগণ শুধু বর্জন করেনি এই আওয়ামী লীগ বাকশালি সরকারকে বর্জন করেছে।

আবদুল মঈন খান বলেন, বিএনপি উদার গণতান্ত্রিক দল। বিএনপি জনগণের ক্ষমতায় বিশ্বাস করে। জনগণকে সঙ্গে নিয়ে বাংলাদেশে গণতন্ত্র পুনরায় প্রতিষ্ঠার সংগ্রামে আছে। আমাদের উদ্দেশ্য ক্ষমতা

নয়, বিএনপি ক্ষমতার জন্য রাজনীতি করে না। রাজনীতি করে জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য। সেই আন্দোলনে আমরা আছি। জনগণের অধিকার জনগণের কাছে ফিরিয়ে দেব। সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, দলের ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদিন প্রমুখ উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close