তুহিন খান নিহাল

  ১১ জানুয়ারি, ২০২৪

চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত নূর-ফেরদৌস

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। দলটির ব্যানারে নৌকা প্রতীকে জয়ী হয়েছেন নীলফামারী-২ থেকে সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর ও ঢাকা-১০ আসনে চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। এবার প্রথম সংসদ সদস্য হয়েছেন ফেরদৌস। আর পঞ্চমবারের মতো সংসদে গেলেন নূর। গতকাল বুধবার সকালে শেরেবাংলা নগরের সংসদ ভবনে শপথ নিয়েছেন এ দুই সংসদ সদস্য।

এ সময় নতুন সরকারের সামনে অনেক চ্যালেঞ্জ আছে মন্তব্য করে আসাদুজ্জামান নূর বলেন, প্রধানমন্ত্রী দেশবাসীর জন্য নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। তার মধ্যেই নির্বাচিতদের কর্তব্য কী হবে, তা বলা আছে। আমাদের মূল দায়িত্ব¡ হলো, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলা।

দ্বাদশ সংসদে কী চ্যালেঞ্জ আছে, জানতে চাইলে আসাদুজ্জামান নূর বলেন, দ্রব্যমূলের সমস্যা, বেকারত্ব, শিক্ষার মান উন্নয়ন, শিল্পোন্নয়ন, আমদানি-রপ্তানির ক্ষেত্রে ভারসাম্য বাড়ানোর বিষয় আছে। এ ছাড়া শিল্প-সংস্কৃতির বিষয়েও আমাদের অনেক কাজ করতে হবে। পাশাপাশি তৃণমূল পর্যায়েও শিক্ষার সঙ্গে সংস্কৃতির সমন্বয় ঘটাতে হবে। সবকিছু মিলে আমাদের সামনে অনেক কাজ। উন্নয়নের শুরু আছে, কিন্তু শেষ নেই। সুতরাং সেই ধারা অব্যাহত রাখতে হবে। নীলফামারী-২ আসনে নৌকা প্রতীক নিয়ে ‘বাকের ভাই’ খ্যাত আসাদুজ্জামান নূর ১ লাখ ১৯ হাজার ৩৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন ট্রাক প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৬৮৪ ভোট।

অন্যদিকে জনগণের আস্থার প্রতিদান ফিরিয়ে দেওয়ার কথা উল্লেখ করে ফেরদৌস আহমেদ বলেন, আমার ওপর যে বিশ্বাস-আস্থা দল ও ভোটারসহ এলাকাবাসী রেখেছেন, তার প্রতিদান যেন দিতে পারি। কোনো কাজ বিঘ্নিত না হয় সে চেষ্টাই করে যাব। শপথ গ্রহণের আগে এক প্রতিক্রিয়ায় ‘হঠাৎ বৃষ্টি’ খ্যাত এ নায়ক বলেন, আমি যেন সততার সঙ্গে দেশের প্রতি, জনগণের প্রতি বিশেষ করে আমার আসনের সম্মানিত নাগরিকদের জন্য অর্পিত দায়িত্ব বা চ্যালেঞ্জ যথাযতভাবে পালন করতে পারি।

এ সময় ঢাকা-১০ আসনের আওয়ামী লীগ নেতাকর্মী ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এ আসনে নৌকা প্রতীক নিয়ে ৬৫ হাজার ৮৯৮ ভোট পেয়ে জয়ী হন ফেরদৌস আহমেদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী শামসুল আলম আম প্রতীকে পেয়েছেন ২ হাজার ২৫৭ ভোট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close