reporterঅনলাইন ডেস্ক
  ০৭ মার্চ, ২০২৪

সৌম্য’র ‘নটআউট’ বিতর্ক নিয়ে মুখ খুললেন নিজেই

ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে দারুণভাবে ফিরেছে বাংলাদেশ। নিয়ন্ত্রিত বোলিংয়ের পর টপঅর্ডারদের পারফর্মও ছিল অনবদ্য। মন জুড়ানো জয়ে সিরিজে ১-১ সমতায় ফিরেছে টিম টাইগার্স। তবে ম্যাচে একটি বিতর্কও সৃষ্টি হয়েছিল সৌম্য সরকারের নট আউটের সিদ্ধান্ত ঘিরে।

চতুর্থ ওভারের প্রথম বলে মাদুশঙ্কার শর্ট লেংথের পুল করেন সৌম্য। বটম-এজড হয়েছিলেন ভেবে আউট দেন ফিল্ড আম্পায়ার। রিভিউ নেন টাইগার ওপেনার। আল্ট্রা-এজে দেখা স্পাইকও দেখা যায়। তবে টিভি আম্পায়ার মাসুদুর রহমান নট আউট ঘোষণা করেন। তার মতে স্পাইক দেখানোর সময় বল ও ব্যাটের মধ্যে ‘গ্যাপ’ দেখেছেন তিনি। আউট ভেবে প্রায় বাউন্ডারির কাছে পৌঁছে যাওয়া সৌম্য ফিরে এসেছেন আবার।

এমন সিদ্ধান্তে সন্তুষ্ট হতে পারেনি শ্রীলঙ্কা। আম্পায়ার শরফুদ্দৌলাকে ঘিরে ধরেন তারা। ওদিকে কোচ ক্রিস সিলভারউড যান চতুর্থ আম্পায়ার তানভীর আহমেদের কাছেও। এদিকে ম্যাচ হারার পর সংবাদ সম্মেলনেও বিষয়টি তুলে ধরেছেন দলটির সহকারী কোচ নাভিদ নেওয়াজ। শ্রীলঙ্কান কোচের মতে স্পাইক ছিল।

এ নিয়ে কোচ নাভিদ নেওয়াজ বলেন, মাঠের আম্পায়ার আউট দিয়েছেন। আমি নিশ্চিত, টিভি আম্পায়ারের কাছে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বাতিলের জন্য চূড়ান্ত প্রমাণ থাকতে হয়। এটা স্পষ্ট, একটা স্পাইক ছিল। আমরা বড় পর্দায় তা দেখেছি।

সেখানে কী ঘটেছিল তা বোঝার জন্য আমাদের এই সিদ্ধান্ত নিয়ে ম্যাচ রেফারির পর্যন্ত যেতে হতে পারে। পর্দায় যা দেখা গেছে, মন্তব্য করার জন্য সেটা যথেষ্ট ছিল না। আমি নিশ্চিত, টিভি আম্পায়ারের কাছে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বদলের পর্যাপ্ত প্রমাণ থাকবে।

এদিকে যার আউট নিয়ে এতো আলোচনা; সেই সৌম্য কাল ম্যাচ শেষে দেশের একটি ব্রডকাস্ট টেলিভিশনকে এর ব্যাখা দিয়ে বলেন, আত্মবিশ্বাসী ছিলাম যে আমার ব্যাটে লাগেনি। বুঝতে পেরেছিলাম। যখনই আম্পায়ার আউট দিয়েছেন, সরাসরি রিভিউ নিয়েছি কারণ আত্মবিশ্বাসী ছিলাম যে আমার (ব্যাটে) লাগেনি। হয়তোবা কোনো একটা আওয়াজ এসেছিল।

আমার চেইন থেকে হতে পারে বা হেলমেট থেকে হতে পারে। ব্যাটের সঙ্গে ব্যবধান ছিল। যখন চলে আসছিলাম, স্নিকোতে দেখেছিলাম তো বুঝতে পারিনি। তবে আত্মবিশ্বাসী ছিলাম যে, ব্যাটে লাগেনি। তাই লিটনের (দাস) কাছে জিজ্ঞেস না করে সরাসরি রিভিউ নিয়ে ফেলি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ,শ্রীলঙ্কা,টি-টোয়েন্টি ম্যাচ,আম্পায়ার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close