reporterঅনলাইন ডেস্ক
  ২৭ মে, ২০২৪

শান্তিরক্ষা মিশনে গেলেন পুলিশের ১৮০ সদস্য

ছবি : সংগৃহীত

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন বাংলাদেশ পুলিশের ১৮০ সদস্য। ডিআর কঙ্গোতে দায়িত্ব পালনের জন্য তারা যাচ্ছেন।

রবিবার (২৬ মে) দিবাগত রাত ১টার দিকে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

সোমবার (২৭ মে) পুলিশ সদর দফতরের জনসংযোগ শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ পুলিশের ১৮০ জন শান্তিরক্ষী জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ইউনাইটেড ন্যাশনস ‍অর্গানাইজেশন স্টাবিলাইজেশন মিশন ইন দ্য ডেমোক্রেটিক অব দ্য রিপাবলিক অব কঙ্গোতে দায়িত্ব পালনের জন্য বিশেষ বিমানে কঙ্গোর রাজধানী কিনশাসার উদ্দেশে রবিবার (২৬ মে) দিবাগত রাত ১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

মিশনগামী সদস্যরা ব্যানএফপিইউ-১ এর ১৬তম রোটেশনের সদস্যদের প্রতিস্থাপন করবেন। বাংলাদেশ পুলিশের এ ফরমড্ পুলিশ ইউনিটির কমান্ডিং অফিসার হিসেবে নেতৃত্ব দিচ্ছেন পুলিশ সুপার কাজী রুবাইয়াত রুমি।

পুলিশ সদর দফতরের অ্যাডিশনাল আইজিপি মো. আনোয়ার হোসেন এবং ওভারসিস অ্যান্ড ইউএন অপারেশন শাখার কর্মকর্তারা মিশনগামী পুলিশ সদস্যদের বিমানবন্দরে বিদায় জানান।

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশের শান্তিরক্ষীরা বিগত ৩৫ বছর ধরে প্রতিকূল পরিস্থিতিতে অত্যন্ত দক্ষতা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সঙ্গে বিশ্বের যুদ্ধবিধ্বস্ত বিভিন্ন দেশে জাতিসংঘের ম্যান্ডেট অনুযায়ী শান্তিরক্ষায় নিয়োজিত থেকে বাংলাদেশের জন্য সুনাম বয়ে আনছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শান্তিরক্ষা মিশন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close