reporterঅনলাইন ডেস্ক
  ১১ এপ্রিল, ২০২৪

ধামরাইয়ে ইনসেপ্টা ফার্মায় এসিড লিকেজ

ঢাকার ধামরাইয়ে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের কারখানায় এসিড লিকেজের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের একটি ক্যামিকেল টেন্ডার ইউনিটসহ মোট পাঁচটি ইউনিট কাজ করছে। তবে নাইট্রোজেন এসিড ছড়িয়ে পড়ার ধোঁয়ায় স্থানীয়দের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে উপজেলা গাঙ্গুটিয়া ইউনিয়নের বারবাড়িয়া এলাকায় ওই ওষুধ কারখানায় এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ধামরাই ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সোহেল রানা বলেন, সন্ধ্যা ৬টার দিকে খবর পেয়ে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের কারখানায় আসি। নাইট্রিক এসিড যেখানে রাখা হয়েছিল। সেখান থেকে সেটি পড়ে যায়। আমরা পানি দেইনি, যাতে কোনো দুর্ঘটনা না ঘটে। আগুন লাগেনি। তবে কেমিক্যালের বিষয় ছিল। ধামরাই থেকে তিনটি ইউনিট, মানিকগঞ্জের এক ইউনিট ও ইপিজেড থেকে কেমিক্যাল টেন্ডার ইউনিটসহ মোট পাঁচ ইউনিট সেখানে রাত ১০টা পর্যন্ত অবস্থান নেয়। যাতে সেখানে কোনো দুর্ঘটনা ঘটতে না পারে। সেজন্য আমরা প্রস্তুত ছিলাম।

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের কর্মকর্তা ফাইজুর রশিদ বলেন, আমাদের এখানে জার্মানি ও বাংলাদেশের জয়েন্ট ভেঞ্চারে সুইচ বায়ো ফেক্টারি আছে। এখানে যে জিনিস বানানো হয়, সেখানে একটি এসিডের ড্রাম খুলে পড়ে ধোঁয়া হয়। পরে ফায়ার সার্ভিস এসে সেটি নিয়ন্ত্রণে আনে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close