reporterঅনলাইন ডেস্ক
  ৩১ জানুয়ারি, ২০২৪

ফের সারাদেশে বৃষ্টির আভাস, পড়বে ঘন কুয়াশাও

ছবি : সংগৃহীত

দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ অনেকটা কেটে গেছে। ফলে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় কমেছে শীতের প্রকোপ। তবে কিছু কিছু এলাকা এখনো তীব্র ঠান্ডায় কাঁপছে। এরইমধ্যে দেশের মানুষের জন্য দুঃসংবাদ বয়ে এনেছে বৃষ্টি। সপ্তাহজুড়ে বৃষ্টির মধ্যে তাপমাত্রা সামান্য ওঠা-নামা করলেও মধ্যরাত থেকে দুপুর অবধি পড়তে পারে ঘন কুয়াশা।

বুধবার (৩১ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে পটুয়াখালীর খেপুপাড়ায় ২৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতরের সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, প্রথম দিন রাজশাহী, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্য জায়গায় আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

দ্বিতীয় দিন ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হবে। শেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে।

তিন দিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকবে। ফলে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন ও সড়ক যোগাযোগ সাময়িক বিঘ্ন ঘটতে পারে।

তাপমাত্রার বিষয়ে আবহাওয়া অফিস জানিয়েছে, প্রথম ২৪ ঘণ্টায় সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়বে। তবে দিনের তাপমাত্রা সামান্য কমবে। পরবর্তী ২৪ ঘণ্টায় তাপমাত্রা সামান্য বাড়লেও দিনের তাপমাত্রা হ্রাস পাবে। শেষ ২৪ ঘণ্টায় দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে শুরুর দিকে রাতের তাপমাত্রা বাড়তে পারে। এ সময় বৃষ্টির প্রবণতা রয়েছে বলেও জানায় আবহাওয়া অফিস।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঘন কুয়াশাও,বৃষ্টি,তাপমাত্রা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close