reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জানুয়ারি, ২০২৪

সড়কে জড়ো হতে আসা সিটি কলেজ শিক্ষার্থীদের পুলিশের ধাওয়া

ছবি : সংগৃহীত

রাজধানীর ধানমন্ডির ১ নম্বর সড়কে জড়ো হওয়া ঢাকা সিটি কলেজের শিক্ষার্থীদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ।

রবিবার (২৮ জানুয়ারি) দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা জড়ো হওয়ার চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ধাওয়া খেয়ে পালিয়ে যায়।

যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে কাজ করছে ধানমন্ডি মডেল থানার একাধিক টিম।

ঢাকা কলেজ ও সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হতে পারে এমন আশঙ্কা মাথায় রেখে সকাল থেকে সায়েন্সল্যাব এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

সকাল থেকে ঢাকা কলেজের নায়েমের গলির সামনে, ঢাকা সিটি কলেজের মূল ফটকের সামনে এবং সায়েন্সল্যাব পুলিশ বক্সের সামনে সতর্ক অবস্থায় থাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এছাড়াও অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে এই এলাকার বিভিন্ন স্থানে ঢাকা কলেজের বেশ কয়েক জন শিক্ষককেও দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আমরা অ্যালার্ট রয়েছি। যেকোনো ধরনের সংঘর্ষ কিংবা এ জাতীয় পরিস্থিতি এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। কেউ যেন কোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে সেজন্য আমরা সতর্ক অবস্থায় রয়েছি।

ঢাকা কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীদের মধ্যে মাঝেমধ্যেই সংঘর্ষে জড়াতে দেখা যায়। গত বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সিটি কলেজের সামনে ঢাকা কলেজের এক শিক্ষার্থীকে একা পেয়ে মারধর করেন সিটি কলেজের কয়েকজন শিক্ষার্থী৷ পরে ওই শিক্ষার্থীকে সিটি কলেজে আটকে রাখা হয়৷ এই ঘটনার কথা ঢাকা কলেজ ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা সিটি কলেজের দিকে এগিয়ে যায়৷ এর মধ্যে সিটি কলেজের সামনে, সায়েন্স ল্যাবরেটরি এলাকা এবং ঢাকা কলেজের সামনের রাস্তায় কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটে৷ সংঘর্ষের ওই ঘটনায় বাস ও লেগুনাও ভাঙচুর করা হয়।

ওই ঘটনার জের ধরে আজ আবারও দুই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়াতে পারে বলে আশঙ্কা করে পুলিশ। এজন্য আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে সতর্ক অবস্থান নেওয়া হয়। এর মধ্যে রাজধানীর ধানমন্ডির ১ নম্বর সড়কে সিটি কলেজের শিক্ষার্থীরা জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশের ধাওয়া খেয়ে পালিয়ে যায়।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা কলেজ,শিক্ষার্থী,সড়ক অবরোধ,পুলিশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close